ঢাকা, শুক্রবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

ক্রিকেট

বিপিএলের উইকেট খুব ভালো : সাকিব

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
বিপিএলের উইকেট খুব ভালো : সাকিব

বেশ কিছু ইস্যুতেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের এবারের আসর সমালোচিত। ডিআরএস না থাকা, আউট হয়েও মাঠ ছেড়ে যেতে না যাওয়া নিয়ে বিতর্কের তৈরি হয়।

তবে ঢাকা পর্ব শেষে উইকেটের প্রশংসা করেছিলেন সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এবার একই কথা বললেন ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান।

মঙ্গলবারই রংপুর রাইডার্সের দেওয়া ১৫৮ রান তাড়া করে জিতেছে তার দল। নিজেদের প্রথম ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ১৯৪ রান করেও হেরেছিল তারা। গতকাল দুইশ ছাড়িয়ে গেছে সিলেটের সংগ্রহ। মিরপুরের স্লো উইকেটে হিসেবে যে বিতর্ক, তা এবারের বিপিএলে দেখা যাচ্ছে না একেবারেই।  

এই টুর্নামেন্টের উইকেট নিয়ে বুধবার ইয়ামাহার এক অনুষ্ঠানে সাকিব বলেন, ‘দেখুন এবারের উইকেট অনেক ভালো। মিরপুরে সাধারণত এতো ভালো উইকেট আমরা পাই না। কিউরেটরকে কৃতিত্ব দিতেই হয়। এ কারণেই এতো বেশি রান হচ্ছে। আর মাঠের খেলাটাও অনেক বেশি ভালো হচ্ছে। এক্সাইটিং হচ্ছে। ’

এমন উইকেটে রান পাচ্ছেন বাংলাদেশের তরুণ ক্রিকেটাররাও। তৌহিদ হৃদয় হ্যাটট্রিক হাফ সেঞ্চুরি করেছেন, নাজমুল হাসান শান্ত-জাকির হাসানরাও পেয়েছেন রান। চার ম্যাচে তিন ইনিংস ব্যাটিং করে ৬৫ গড় ও ১৬৬.৬৬ স্ট্রাইক রেটে ১৯৫ রান করেছেন হৃদয়।

তরুণদের নিয়ে সাকিব বলেন, ‘অনেকেই ভালো খেলছে। আপনি যদি দেখেন শান্ত, তৌহিদ, জাকিররা খুবই ভালো ব্যাটিং করছে। অন্যান্য দলের ক্রিকেটাররাও ভালো ব্যাটিং করছে। লোকাল (স্থানীয়) ব্যাটাররা ভালো ব্যাটিং করছে এটা আমাদের জন্য ভালো একটা দিক। অনেক কৃতিত্ব দিতে হয় উইকেটকে। ’

‘উইকেট ভালো, তাই ব্যাটাররা সুযোগ পাচ্ছে রান করার। দেখুন আগে ৩০-৪০ হতো এখন ৭০ হচ্ছে। এরপর ওরা এটাও শিখে যাবে যে কীভাবে একশ করতে হয়। তবে আমাদের দেশীয় বোলাররা কিন্তু ভালো বল করছে না। ভালো উইকেটে কীভাবে বোলিং করতে হয় সেটাও আমাদের শিখে নিতে হয়। ’

বাংলাদেশ সময় : ১৫০৫ ঘণ্টা, ১১ জানুয়ারি, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।