ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

ক্রিকেট

পছন্দের জায়গা ছেড়েছেন মুশফিক, জাকির বলছেন ‘সম্মানের’

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
পছন্দের জায়গা ছেড়েছেন মুশফিক, জাকির বলছেন ‘সম্মানের’ ছবি: সংগৃহীত

চট্টগ্রাম থেকে : ভারতের বিপক্ষে টেস্টে পেয়েছিলেন সেঞ্চুরির দেখা। নিজের টেম্পারামেন্ট দিয়ে জাকির হাসান মুগ্ধ করেছিলেন সবাইকে।

কিন্তু তিনি যে এক ফরম্যাটের ক্রিকেটার নন, তার প্রমাণই যেন দিচ্ছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)। দুর্দান্ত ফর্মে থাকা এই ব্যাটার দ্রুতগতিতে রান তুলে কেড়ে নিচ্ছেন সবার নজর।  

সাধারণত চার নম্বরে ব্যাট করে থাকেন মুশফিকুর রহিম। তবে এবার তিনি তার পছন্দের জায়গাটা ছেড়ে দিয়েছেন। তার পরিবর্তে বিপিএলে সিলেট স্ট্রাইকার্সের হয়ে চার নম্বর পজিশনে ব্যাট করছেন জাকির। সাফল্যও পাচ্ছেন। তিনি বলছেন, তাকে সুযোগ করে দিয়ে মুশফিকের মতো ক্রিকেটারের জায়গা ছাড়াটা সম্মানের।  
 
আজ শুক্রবার চট্টগ্রামে জাকির বলেন, ‘এটা আসলে সম্মানের। মুশফিক ভাইয়ের মতো ক্রিকেটার উনি উনার জায়গা ছেড়ে আমাকে সুযোগ করে দিয়েছেন। এটা বলার মতো ভাষা নেই। উনার কাছ থেকে এই জিনিস পেয়ে খুব ভালো লেগেছে। এর আগেও পেয়েছিলাম, রাজশাহীতে যখন খেলেছি, চারে ব্যাট করেছি। উনি সবসময়ই জিনিসটা ফ্লেক্সিবল করে দিয়েছেন আমি, তৌহিদ হৃদয় বা আমরা যারা আছি। এই জিনিসটা খুবই ভালো লাগে। গর্ব হয়। ’

এবারের বিপিএলে সিলেট স্ট্রাইকার্সের নেতৃত্ব দিচ্ছেন মাশরাফি বিন মর্তুজা। তার অধীনে জ্বলে ওঠছেন জাকির হাসান, তৌহিদ হৃদয়ের মতো তরুণরা। ১৯৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ফরচুন বরিশালের বিপক্ষে চারটি চার ও ৩ ছক্কায় জাকির ১৮ বলে খেলেছিলেন ৪৩ রানের বিধ্বংসী ইনিংস। এর পেছনে মাশরাফির দেওয়া স্বাধীনতাও রেখেছে ভূমিকা।

জাকির বলেছেন, ‘মাশরাফি ভাইয়ের নেতৃত্বে খেলতে সবসময় ভালো লাগে। উনার সঙ্গে আরও একবার খেলেছিলাম, চ্যাম্পিয়ন হয়েছিলাম। এবারও খুব ভালো লাগছে। কোনো চাপ নেই, উনি বলেছে নিজের স্বাধীনতা নিয়ে খেলতে। কোনো ভয় নেই। ’

এর আগে সাকিব আল হাসানের নেতৃত্বে টেস্ট খেলেছিলেন। এখন মাশরাফির নেতৃত্বে। দুজনকে নিয়ে জাকিরের ভাষ্য, ‘দুজনকে কারো সঙ্গে তুলনা করার কিছু নেই। দুজনই সেরা তাদের জায়গা থেকে। একেকজনের ধরণ একেক রকম। সাকিব ভাইও একই কথা বলেছিল, আমি নতুন এসেছি কোনো চাপ নেই। যেভাবে খেলে এসেছি প্রথম শ্রেণিতে, সেভাবে খেলতে। একই কথা মাশরাফি ভাইও বলেছে তুই যেভাবে খেলতে পছন্দ করিস, সেভাবেই খেলিস। ’

বাংলাদেশ সময় : ১৪২৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।