ঢাকা, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

ক্রিকেট

সাকিবের ফিফটিতে বরিশালের বড় সংগ্রহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
সাকিবের ফিফটিতে বরিশালের বড় সংগ্রহ ছবি: উজ্জ্বল ধর

বিপিএলে এখন পর্যন্ত আলো ছড়াচ্ছে ফরচুন বরিশালের ব্যাটিং। আগের ম্যাচে আসরে সর্বোচ্চ সংগ্রহের জন্ম দিয়েছিল তারা।

রান করার সেই ধারা আজও বজায় রেখেছে দলটি। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৬ উইকেটে ১৭৭ রানের পুঁজি দাঁড় করিয়েছে তারা।

ফিফটি করেছেন অধিনায়ক সাকিব আল হাসান। ১৮০ স্ট্রাইকরেটে ৪৫ বলে ৮ চার ও ৪ ছয়ে সাজানো ইনিংসটিতে ৮১ রানে অপরাজিত থাকেন এই অলরাউন্ডার। বিপিএলে এটি তার দ্বিতীয় ক্যারিয়ার সেরা ইনিংস। ২০১২ সালে প্রথম আসরের ঢাকা গ্লাডিয়েটর্সের বিপক্ষে অপরাজিত ৮৬ রান করেছিলেন তিনি।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বরিশালের। দলীয় ২৬ রানেই ফিরে যান মেহেদী হাসান মিরাজ। কেবল ৬ রান করেন এই ওপেনার। তার পরিবর্তে চতুরাঙ্গা ডি সিলভা উইকেটে এসে ঝোড়ো শুরু করেন। কিন্তু ১২ বলে ২ চার ও ২ ছক্কায় ২১ রানেই থামে তার দৌড়। আরেক এনামুল হক বিজয়ও তার বাজে ফর্ম ধরে রাখেন। ২০ বলে ২০ করে ফেরেন।

চারে নেমে বরিশালের রানের গতি দ্রুত বাড়াতে থাকেন সাকিব।   চতুর্থ উইকেটে ইব্রাহীম জাদরানের সঙ্গে ৫০ রানের জুটি গড়েন তিনি।   অধিনায়কের সঙ্গে যদিও সেভাবে তাল মেলাতে পারেননি ইব্রাহীম। ২০ বলে ২৭ রান করে এই আফগানকে বিদায় করেন তানভীর ইসলামের । কুমিল্লার এই স্পিনার অসাধারণ বোলিং করেন ১৯ তম ওভারে। যেখানে মাত্র ৫ রান দিয়ে দুটি উইকেট শিকার করেন তিনি। পরপর দুই বলে ফিরিয়ে দেন ইফতিখার আহমেদ (৫) ও মাহমুদউল্লাহ রিয়াদকে (০)। আগের দুটো উইকেট সহ ইনিংসে মোট চার উইকেট নেন তানভীর। বাকি একটি করে উইকেট নেন খুশদিল শাহ ও নাঈম হাসান। শেষ দিকে ৫ বলে ১০ রান করে বরিশালের সংগ্রহ বাড়িয়ে দেন করিম জানাত।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩

এএইচএস   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।