ঢাকা, শুক্রবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

ক্রিকেট

উসমান-নাসিরের ব্যাটে ঢাকার লড়াকু সংগ্রহ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
উসমান-নাসিরের ব্যাটে ঢাকার লড়াকু সংগ্রহ ছবি: উজ্জ্বল ধর

দারুণ শুরু এনে দিয়েছিলেন দুই ওপেনার উসমান ঘানি এবং মিজানুর রহমান। এরপর মিডল অর্ডারে রান পেয়েছেন নাসির হোসেন ও আরিফুল হক।

এই চার ব্যাটারের ব্যাটে ভর করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৬ উইকেট হারিয়ে ১৫৮ রানের লড়াকু সংগ্রহ পেয়েছে ঢাকা ডমিনেটরস।

বিপিএলের দ্বাদশ ম্যাচে আজ শনিবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং বেছে নেয় ঢাকা। আগে ব্যাট করতে নামা দলকে দুই ওপেনার উসমান ও মিজানুর জুটিতে আসে ৬০ রান। তবে মিজানুর মন্থর গতিতে রান তোলায় কাঙ্ক্ষিত গতি পায়নি তাদের ঢাকার ইনিংস।  

৩৩ বলের মোকাবিলায় ৩ চারে ২৮ রান করে মিজানুর বিদায় নিলে ভাঙে ঢাকার উদ্বোধনী জুটি। অন্যদিকে উসমান দলকে ৭৯ রানে রেখে বিদায় নিলেও ৩৩ বলে খেলেন ২ চার ও চার ছয়ে সাজানো ৪৭ রানের দারুণ এক ইনিংস। দুজনকেই বিদায় করেছেন চট্টগ্রামের বোলার নাহিদুজ্জামান। এর মধ্যে আফগান ব্যাটার উসমান হয়েছেন কট অ্যান্ড বোল্ড।

দুই ওপেনার ভালো করলেও টপ অর্ডারের আরেক ব্যাটার সৌম্য সরকার ফিরেছেন মাত্র ৪ রান করেই। এরপর দলীয় সংগ্রহ ১০০ পার হতেই উইকেটরক্ষক-ব্যাটার মিথুন আলীও বিদায় নেন ব্যক্তিগত ৯ রানে। চাপের মুখে হাল ধরেন নাসির। ১৮তম ওভারের শেষ বলে আউট হওয়ার আগে ঢাকার অধিনায়ক খেলেন ২২ বলে ৪ চারে সাজানো ৩০ রানের ইনিংস। শেষদিকে ঢাকার রানের চাকা সচল রাখেন আরিফুল হক। শেষ পর্যন্ত অপরাজিত থেকে মাঠ ছাড়া এই ব্যাটার ১৮ বলে করেছেন ২৯ রান।  

সংক্ষিপ্ত স্কোর: 

ঢাকা ডমিনেটর্স- ২০ ওভারে ১৫৮/৬ (উসমান ৪৭, নাসির ৩০, আরিফুল ২৯*; রানা ৩ ওভারে ২৫/২, নাহিদুজ্জামান ৩ ওভারে ২৩/২)

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।