ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

সোহানকে জরিমানা, হারিস রউফকে করা হলো সতর্ক

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
সোহানকে জরিমানা, হারিস রউফকে করা হলো সতর্ক ছবি: শোয়েব মিথুন

বিপিএলে কোড অব কন্ডাক্ট ভেঙে জরিমানা দেওয়া যেন হয়ে গেছে নিয়মিত দৃশ্য। এবার রংপুর রাইডার্সের অধিনায়ক নুরুল হাসান সোহানকে ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা ও পেসার হারিস রউফকে সতর্ক করা হয়েছে।

শুক্রবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ম্যাচে আম্পায়ারের সিদ্ধান্তের বিরোধীতা করে এই শাস্তি পেলেন তারা।

ঘটনাটি ঘটে চট্টগ্রামের ইনিংসের শেষ ওভারে। রেজাউর রহমান রাজার বলে আম্পায়ার নো বল দিলে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখান সোহান। বেশ কিছুক্ষণ তিনি দুই আম্পায়ারের সঙ্গে তর্ক করেন। তখন তাদের সঙ্গে কথা বলতে দেখা যায় হারিস রউফকেও।  

বিসিবির কোড অব কন্ডাক্টের ২.৮ ধারা ভেঙে লেভেল ওয়ান শাস্তি হিসেবে ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানার সঙ্গে সোহান দুইটি ডিমেরিট পয়েন্টও পেয়েছেন। এই টুর্নামেন্টে মোট তিনটি ডিমেরিট পয়েন্ট পেলেন সোহান। আর এক পয়েন্ট পেলেই ম্যাচের নিষেধাজ্ঞা আসবে তার ওপর।  

রউফকে সতর্ক করা হয়েছে, দেওয়া হয়েছে একটি ডেমেরিট পয়েন্ট। সোহান ও রউফ দুজনেই নিজেদের শাস্তি ম্যাচ রেফারি দেবব্রত পালের কাছে মেনে নেওয়ায় আর কোনো শুনানির প্রয়োজন হয়নি।

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।