ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সিরিজ সমতায় ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
সিরিজ সমতায় ভারত

টার্গেট মাত্র ১০০, এই টার্গেট পাড়ি দিয়েছে ভারত ১ বল হাতে রেখে। স্বল্প রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শেষ ওভার পর্যন্ত খেলতে হয়েছে ভারতকে।

২০তম ওভারের ৫ম বলে টিকনারকে মিড অফে সূর্যকুমারের বাউন্ডারি শটে সিরিজে ফিরেছে ভারত। লক্ষ্ণৌয়ে ৬ উইকেটে জিতে টি-টোয়েন্টি সিরিজ ১-১ এ সমতায় এনেছে ভারত।

টি-টোয়েন্টি ক্রিকেটে মাত্র ১০০ রানের মামুলি লক্ষ্যের শুরুটা ধীর গতিতে করে ভারত। দলীয় ১৭ রানে প্রথম উইকেট হারায় দলটি। ৯ বলে ১১ রান করে মাইকেল ব্রেসওয়েলে শিকার হয়ে ফেরেন ভারতীয় ওপেনার শুভমান গিল। ৮.৫ ওভারে দলীয় ৪৬ রানে আউট হন আরেক ওপেনার ইশান কিষাণ। ৩২ বল থেকে মাত্র ১৯ রান করে রান আউট হন তিনি।  

এরপর ব্যাট হাতে ব্যর্থ হন রাহুল ত্রিপাঠী। তিনি করেন ১৮ বল থেকে ১৩ রান। টি-টোয়েন্টিসুলভ ব্যাটিং করতে পারেননি সূর্যকুমার যাদবও। শেষ পর্যন্ত যাদব অপরাজিত থাকলেও তিনি করেন ৩১ বল থেকে মাত্র ২৬ রান। যাদবকে কিছুক্ষণ সঙ্গ দিয়ে ফেরেন ওয়াশিংটন সুন্দর। শেষ পর্যন্ত জয় তুলে নিয়ে মাঠ ছাড়েন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। তিনি করেন ২০ বলে অপরাজিত ১৫ রান। নিউজিল্যান্ডের পক্ষে ১টি করে উইকেট নেন মাইকেল ব্রেসওয়েল ও ইশ সোধি।

ভালো শুরুর ইঙ্গিত দিয়েও পাওয়ার প্লেতেই বিদায় নেন নিউজিল্যান্ডের দুই ওপেনার ফিন অ্যালেন ও ডেভন কনওয়ে। দু’জনই ১১ রান করে করেন।

দলীয় ২৮ রানে দুই ওপেনারকে হারানোর পর আর শুরুর  ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি নিউজিল্যান্ড। ভারতীয় স্পিনারদের সামনে অসহায় হয়ে পড়ে  মিডল-অর্ডার। এতে ৮০ রানে ষষ্ঠ উইকেট পতন ঘটে নিউজিল্যান্ডের। গ্লেন ফিলিপস ৫, ড্যারিল মিচেল ৮, মার্ক চাপম্যান ১৪ ও মাইকেল ব্রেসওয়েল ১৪ রান করে বিদায় নেন।

দ্রুত গুটিয়ে যাবার শঙ্কায় পড়া নিউজিল্যান্ডকে শেষ পর্যন্ত অধিনায়ক মিচেল স্যান্টনার লজ্জায় পড়তে দেননি। ২০ ওভারে ৮ উইকেটে ৯৯ রানের সংগ্রহ পায় নিউজিল্যান্ড। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে এটিই সর্বনিম্ন রান নিউজিল্যান্ডের। ২৩ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন স্যান্টনার। ভারতের চার স্পিনার ওয়াশিংটন সুন্দর-যুজবেন্দ্রা চাহাল-দীপক হুদা-কুলদীপ যাদব ও পেসার হার্ডিক পান্ডিয়া ১টি করে উইকেট নেন। ইনিংসের শেষ দিকে বল করতে এসে ২টি উইকেট নেন পেসার আর্শদীপ সিং।

বাংলাদেশ সময়: ১২১৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।