ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভিসা জটিলতায় ভারত সফর পিছিয়ে গেল উসমান খাজার 

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২৩
ভিসা জটিলতায় ভারত সফর পিছিয়ে গেল উসমান খাজার 

টেস্ট সিরিজ খেলতে ভারতের উদ্দেশে রওয়ানা হয়েছে অস্ট্রেলিয়া দল। কিন্তু ভিসা জটিলতায় দলের সঙ্গে ফ্লাইটে উঠতে পারলেন না অস্ট্রেলিয়ার বর্ষসেরা টেস্ট ক্রিকেটার।

ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, বোর্ডার-গাভাস্কার ট্রফি খেলতে দুই ভাগে অস্ট্রেলিয়া ছেড়েছে প্যাট কামিন্সরা। দ্বিতীয় দলটি আজ বুধবার সিডনি থেকে ছেড়েছে। কিন্তু ভিসা সংক্রান্ত ঝামেলার কারণে কোনো দলের সঙ্গেই ফ্লাইটে উঠতে পারেননি খাজা।  

জানা গেছে, ভিসার ঝামেলা মিটে গেলে আগামীকাল বৃহস্পতিবার বেঙ্গালুরুর উদ্দেশে সিডনি ছাড়বেন খাজা।  

এদিকে গত সোমবার ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা টেস্ট ক্রিকেটার নির্বাচিত হন খাজা। এবারই প্রথম প্রয়াত লেগ স্পিন কিংবদন্তি শেন ওয়ার্নের নামে দেওয়া হয়েছে এই পুরস্কার। পরদিনই দলের সঙ্গে ভারতে আসার কথা তার। কিন্তু আরও একবার ভিসা জটিলতায় বিপাকে পড়লেন তিনি।

এর আগেও ভারত সফরে গেছেন খাজা। এর মধ্যে ২০১৩ এবং ২০১৭ সালে গিয়েছিলেন টেস্ট সিরিজ খেলতে। কিন্তু পাকিস্তানি বংশোদ্ভুত অস্ট্রেলিয়ান ব্যাটার খাজাকে ভারতের ভিসা পেতে জটিলতার মুখে পড়তে হয়েছে আগেও। ২০১১ সালে নিউ সাউথ ওয়েলসের হয়ে ভারতে টি-টোয়েন্টি চ্যাম্পিয়নস লিগ খেলতে গিয়েও ভিসা নিয়ে ঝামেলায় পড়েছিলেন তিনি।  এছাড়া গত বছর অস্ট্রেলিয়ার ভারতে ওয়ানডে সিরিজ খেলার আগেও খাজা বিপদে পড়েছিলেন।  ভারতীয় হাই কমিশন বিষয়টির সুরাহা করতে এগিয়ে আসে।  

ব্যাট হাতে দারুণ ফর্মে আছেন খাজা। ২০২২ সালের শুরুর দিকে দলে ফেরার পর টেস্টে পাঁচ সেঞ্চুরিসহ ৭৯.৬৮ গড়ে করেছেন ১২৭৫ রান। তবে দলে ফেরার পর এবারই প্রথম ভারতে খেলতে যাচ্ছেন তিনি। আগামী ৯ ফেব্রুয়ারি নাগপুরে শুরু হবে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ।  

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।