ঢাকা, বুধবার, ১৪ চৈত্র ১৪২৯, ২৯ মার্চ ২০২৩, ০৬ রমজান ১৪৪৪

ক্রিকেট

তুরস্কে ভূমিকম্প: মৃতদের স্মরণে মিরপুরে নীরবতা পালন

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
তুরস্কে ভূমিকম্প: মৃতদের স্মরণে মিরপুরে নীরবতা পালন

সিরিয়া ও তুরস্কে ভয়াবহ ভূমিকম্প হয়েছে। এতে মারা গেছেন অসংখ্য মানুষ।

পুরো পৃথিবীজুড়েই বইছে এই শোক। বাদ যাচ্ছে না মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামও। এখানে চলছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচ।  

বুধবার সিলেট স্ট্রাইকার্স মুখোমুখি হয়েছে খুলনা টাইগার্সের। এই ম্যাচ শুরুর আগে মিরপুরে এক মিনিটের নীরবতা পালন করা হয়। দুই দলের ক্রিকেটাররা সারিবদ্ধ হয়ে সিরিয়া ও তুরস্কের নিহতদের প্রতি সমবেদনা জানান।  

তুরস্ক-সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পে মৃতের সংখ্যা বেড়ে প্রায় ৮ হাজার ছুঁয়েছে। বুধবার (৮ ফেব্রুয়ারি) সর্বশেষ খবরে বলা হয়েছে, এখন পর্যন্ত ৭ হাজার ৮০০ জনের মৃত্যুর ব্যাপারে নিশ্চিত হওয়া গেছে।

এর মধ্যে তুরস্কে আনুষ্ঠানিকভাবে ৫ হাজার ৮৯৪ জনের মৃত্যুর ঘোষণা দেওয়া হয়েছে। অপরদিকে সিরিয়ায় ১ হাজার ৯৩২ জনের মৃত্যুর কথা জানানো হয়েছে। তবে এ সংখ্যা আরও অনেক বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কারণ এখনো ধ্বংসস্তূপের নিচে আটকে পড়ে আছেন হাজার হাজার মানুষ।

দ্য ইকোনোমিস্টকে ওভগান আহমেত এরকান নামে একজন ভূমিকম্প বিশেষজ্ঞ জানিয়েছেন, তিনি ধারণা করছেন, ধ্বংসস্তূপের নিচে প্রায় ১ লাখ ৮০ হাজার মানুষ এখনো জীবিত অথবা মৃত অবস্থায় আটকে আছেন। তবে তার এ দাবির সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। যদিও বলা হয়েছে, তুরস্কে ভূমিকম্পে ক্ষতিগ্রস্থ হয়েছেন প্রায় ১৩ লাখ মানুষ।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৩
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa