ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

৩১ মার্চ শুরু আইপিএল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
৩১ মার্চ শুরু আইপিএল

আগামী ৩১ মার্চ থেকে শুরু হচ্ছে সবচেয়ে জাকজমকপূর্ণ ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট আইপিএল। আজ এর সূচী প্রকাশ করেছে বিসিসিআই।

১৬ তম আসরের উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স। প্রায় দুই মাসের মহাযজ্ঞ শেষে ফাইনাল হবে আগামী ২৮ মে।

গতবারের মতো এবারও আইপিএলে দল সংখ্যা ১০টি। লিগ পর্বে প্রতিটি দল খেলবে ১৪ টি করে ম্যাচ। গ্রুপ ‘এ’ তে রয়েছে- মুম্বাই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস ও লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। গ্রুপ বি এর পাঁচটি দল- চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ, পঞ্জাব কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও গুজরাট টাইটান্স। লিগ পর্বে সব মিলিয়ে ম্যাচ হবে ৭০টি।

করোনাভাইরাসের কারণে আগের দুই আসরে সীমিত সংখ্যক ভেন্যুতে খেলা হয়। তবে এবারের আসরে সেই হোম ও অ্যাওয়ে পদ্ধতিতে ফিরে যাচ্ছে আইপিএল। মোট ১২টি মাঠে হবে এবারের আইপিএল। বাড়তি হোম ভেন্যু পাচ্ছে রাজস্থান ও পাঞ্জাব। ১২টি মাঠ হল-আহমেদাবাদ, মোহালি, লক্ষ্ণৌ, হায়দরাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, কলকাতা, জয়পুর, মুম্বাই, গুয়াহাটি (রাজস্থানের দ্বিতীয় হোম ভেন্যু) ও ধর্মশালা (পাঞ্জাবের দ্বিতীয় হোম ভেন্যু)।

আইপিএলের শুরুর মতো শেষটাও হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে।  

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।