ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

ক্রিকেট

সাইফের সেঞ্চুরিতে শেখ জামালের বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
সাইফের সেঞ্চুরিতে শেখ জামালের বড় জয় ম্যাচ-সেরার পুরস্কার হাতে সাইফ

প্রথম ম্যাচে ঢাকা লিওপার্ডকে সহজেই হারায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ঢাকা প্রিমিয়ার লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে এবার বড় জয় তুলে নিল বর্তমান চ্যাম্পিয়নরা।

অগ্রণী ব্যাংক লিমিটেডকে হারিয়েছে ২০৩ রানের বিশাল ব্যবধানে।  

বিকেএসপির তিন নম্বর মাঠে টস হেরে আগে ব্যাট করতে ৫ উইকেট হারিয়ে ৩১৭ রান করে শেখ জামাল। সেঞ্চুরি করেন সাইফ হাসান।  ১১২ বলে ৬ চার ও ৭ ছক্কায় ১০৮ রানের দারুণ এক ইনিংস খেলেন এই ওপেনার। লিস্ট ‘এ’ ক্রিকেটে এটি তার অষ্টম সেঞ্চুরি। সৈকত আলীকে উদ্বোধনী জুটিতে ১২৭ রান তোলার পর দ্বিতীয় উইকেটে ফজলে আহমেদ রানের ৮৯ রানের জুটি গড়েন তিনি।

যদিও সেঞ্চুরির আগেই ফিরতে হয় সৈকত ও রাব্বিকে। ৮৮ বলে ৯ চার ও ২ ছক্কায় ৭৮ রান করেন সৈকত। অন্যদিকে ৫৭ বলে ৬ চার ও ৪ ছক্কায় ৮০ রানের ধুন্ধুমার এক ইনিংস খেলেন রাব্বি। অগ্রণী ব্যাংকের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন আবু হায়দার রনি।

ব্যাটিংয়ের পর বোলিংয়েও দাপুটে পারফরম্যান্স উপহার দেয় নুরুল হাসান সোহানের দল। যার ফলে মাত্র ১১৪ রানেই গুটিয়ে যায় অগ্রণী ব্যাংক। সর্বোচ্চ ২৪ রান করেন জাহিদ জাভেদ ও মোহাম্মদ ইলিয়াস। ব্যাটিংয়ের মতো বোলিংয়েও চাপ সৃষ্টি করেন সাইফ। ১৮ রানে শিকার করেন ৩ উইকেট। দুটি করে পকেটে পুড়েন শফিকুল ইসলাম ও পারভেজ রাসুল। অলরাউন্ড পারফরম্যান্সে অনুমিতভাবেই ম্যাচ-সেরার পুরস্কার উঠে সাইফের হাতে।  

দিনের আরেক ম্যাচে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সিটি ক্লাবকে ৭ উইকেটে হারায় লেজেন্ডস অফ রূপগঞ্জ। ২৪৯ রানের লক্ষ্য ৫২ বল হাতে রেখেই পাড়ি দেয় তারা। ১০৭ বলে ১৮ চারে হার না মানা ১১০ রানের অসাধারণ ইনিংস খেলে ম্যাচ-সেরা হন সাব্বির রহমান।

ফতুল্লা স্টেডিয়ামে সেঞ্চুরি করেছেন সাব্বির হোসেন। কিন্তু জেতেনি তার দল ব্রাদার্স ইউনিয়ন। প্রাইম ব্যাংকের কাছে হেরেছে ৫৮ রানে। আগে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২৬৮ রান করে প্রাইম ব্যাংক। জবাবে ২১০ রানেই গুটিয়ে যায় ব্রাদার্স। ১১৮ বলে ৯ চার ও ৮ ছক্কায় ১২৫ রান করেন সাব্বির।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।