ঢাকা, বুধবার, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩০, ০৭ জুন ২০২৩, ১৮ জিলকদ ১৪৪৪

ক্রিকেট

‘ওরা পারলে আমরাও পারবো’, তাসকিনকে বলেছিলেন লিটন

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
‘ওরা পারলে আমরাও পারবো’, তাসকিনকে বলেছিলেন লিটন

চট্টগ্রাম থেকে : কেবল একদিন আগেরই ঘটনা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ গড়েছিল ২৫৮ রানের বড় সংগ্রহ।

খেলাটা টি-টোয়েন্টি হলেও এই রান বিশাল। কিন্তু দক্ষিণ আফ্রিকা কি না এই রান টপকে গেল ৭ বল আর ৬ উইকেট হাতে রেখে। রেকর্ড রান তাড়া তো বটেই টি-টোয়েন্টি ক্রিকেট প্রথমবার দেখেছে একই ম্যাচে দু দলের আড়াই’শ ছাড়ানো সংগ্রহ।  

পরদিনই আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামে বাংলাদেশ। এদিন ব্যাটিংয়ে নেমে রীতিমতো ঝড় তোলেন দুই উদ্বোধনী ব্যাটার লিটন দাস ও রনি তালুকদার। পাওয়ার প্লের ৬ ওভারেই চলে আসে ১২ বাউন্ডারি। পাওয়ার প্লেতে বাংলাদেশের আগের সর্বোচ্চ ছিল নিউজিল্যান্ডের বিপক্ষে ২০১৩ সালে মিরপুরে ৭৬ রান, এবার সেটি টপকে যায় ৮১ রান করে।  

এমন ইনিংসে মারকুটে ব্যাটিং করেন লিটন দাস। ৪ চার ও ৩ ছক্কায় ২৩ বলে ৪৭ রানের ইনিংস খেলেন তিনি। পরে বাংলাদেশ ডিএলএস মেথডে ম্যাচ জেতে ২২ রানে। ম্যাচশেষে সংবাদ সম্মেলনে আসেন তাসকিন আহমেদ। সাজঘরে ফেরার পর লিটনের সঙ্গে একটি আলাপচারিতা জানান তিনি।

তাসকিন বলছিলেন, ‘‘(লিটন-রনির ব্যাটিং) খুবই ভালো লাগছিলো। গতকালকে ১০০ রান (আসলে ১০২ রান) দেখেছি দক্ষিণ আফ্রিকার খেলায়। আমরা ভাবছিলাম ওরকম কিছু হতে যাচ্ছে নাকি। পরে লিটন আউট হয়ে আসার পর আমি বললাম, ‘কিরে তুই কি কালকের ম্যাচ দেখে ওরকম পিটাচ্ছিলি(হাসি)?’ (লিটন) বলে, হ্যাঁ! ওরা পারলে আমরাও পারব। ’’

‘তো এটা খুব ইতিবাচক বিষয় এবং আমরাও খুব উপভোগ করছিলাম। মাশাআল্লাহ্‌! এরকম ব্র্যান্ডের ক্রিকেট খেলতে থাকলে অনেক ভালো কিছু হবে। ’

বাংলাদেশ সময় : ২০০১ ঘণ্টা, মার্চ ২৭, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa