ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইপিএল খেলবেন না সাকিব!

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৩
আইপিএল খেলবেন না সাকিব!

সাকিব আল হাসানের আইপিএলে এনওসি পাওয়া নিয়ে সব জল্পনাকল্পনার এক নতুন মোড় নিল যেন আজ। অনেক নাটকীয়তার পর এবার আইপিএলে খেলবেনই না তিনি, এমন গুঞ্জন শোনা যাচ্ছে বেশ জোরেসরে।

 তার পরিবর্তে অন্য এক বিদেশি ক্রিকেটার খোঁজার প্রস্তুতি নিচ্ছে কলকাতা নাইট রাইডার্স।

আগামীকাল মঙ্গলবার থেকে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। যেখানে নেতৃত্ব দেবেন সাকিব। এই টেস্ট খেলার পরই আইপিএলের জন্য উড়াল দেওয়ার কথা ছিল তার। বিসিবিও সেই অনুযায়ী অনাপত্তিপত্র দিয়েছে। কিন্তু কলকাতা নাইট রাইডার্সের অনুরোধেই শেষ পর্যন্ত আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিলেন সাকিব।  

বিসিবির দেওয়া অনাপত্তি অনুযায়ী, কেবল শুরুর দিকেই নয়, শেষের দিকেও সাকিবকে পেত না কলকাতা। কারণ আগামী  মে মাসের ০৯ থেকে ১৪ তারিখ পর্যন্ত আয়ারল্যান্ড সফরে  ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। অন্যদিকে গ্রুপ পর্বে কলকাতার শেষ ম্যাচ ২০ মে। প্লে-অফ বা ফাইনালে উঠলে আরও বেশি ম্যাচ খেলবে তারা। তাই শেষ দিকের অন্তত পাঁচ ছয়টি ম্যাচে থাকবেন না সাকিব।  কলকাতার তরফ থেকে সাকিবকে প্রস্তাব দিয়ে বলা হয়েছে, তিনি যদি আইপিএলে না খেলেন তা হলে তার বদলে হিসাবে অন্য বিদেশি ক্রিকেটার নেওয়া যাবে।

সাকিব সেই প্রস্তাবে রাজিও হয়েছেন। তার সরে যাওয়ার পেছনে ব্যক্তিগত কারণও আছে।  সাকিবের মতো লিটনকেও একই প্রস্তাব দেওয়া হয়েছিল।  কিন্তু লিটন তাতে রাজি হননি। যে করেই হোক আইপিএলের স্বাদ নিতে চান তিনি। এদিকে আইপিএল না খেলায় ঢাকা প্রিমিয়ার লিগে নিয়মিত দেখা যাবে সাকিবকে। মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে কেবল একটি ম্যাচ খেলেছেন এবার। আয়ারল্যান্ড টেস্টের পর আবারও হয়তো মোহামেডানের জার্সিতে দেখা যাবে তাকে। এবারের নিলাম থেকে এই অলরাউন্ডারকে দেড় কোটি রুপি ভিত্তিমূল্য দিয়ে দলে ভিড়িয়েছিল কলকাতা। আর লিটনকে নিয়েছিল ৫০ লাখ রুপির বিনিময়ে।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।