ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতীয় আম্পায়ারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আইসিসির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, মে ২২, ২০২৩
ভারতীয় আম্পায়ারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আইসিসির

ক্রিকেটে দুর্নীতির দিক দিয়ে ভারত সবসময় সবার ওপরেই থাকে। কখনও জুয়াড়ী, কখনও ক্রিকেটার বা আম্পায়ারের বিরুদ্ধে নানা অভিযোগ থাকেই।

এবারও তার ব্যতিক্রম হয়নি। দেশটির আম্পায়ার যতিন কাশ্যপের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছে আইসিসি।

আজ এক বিবৃতিতে আইসিসি বিষয়টি জানায়। যতিনের দুর্নীতিতে জড়িত হওয়ার ম্যাচগুলো ২০২২ সালের দিকে সম্পন্ন হয়। অভিযোগের জবাব দিতে ১৯মে থেকে পরবর্তী ১৪ দিন সময় হাতে রয়েছে ভারতীয় আম্পায়ারের।  

২০২২ সালে ওমানে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচগুলো অনুষ্ঠিত হয়। ক্রিকেট বিশ্লেষক ওয়েবসাইট জানায়, সেই ম্যাচগুলো চলাকালীন এই দুর্নীতি সংঘটিত হয়। যদিও ভারতীয় এই আম্পায়ার আইসিসির ম্যাচ অফিসিয়ালসের প্যানেলে ছিলেন না। এমনটি ওই ম্যাচগুলোর কোনো দায়িত্বেই ছিলেন না।  

তবে আইসিসির দাবি যতিন দুর্নীতি বিরোধী আইনের ২.৪.৬ ও ২.৪.৭ ধারা ভেঙেছেন। প্রথম অভিযোগটি হলো দুর্নীতি বিরোধী ইউনিট (এসিইউ) কোনো তথ্য চাইলে সেটি দিতে অস্বীকৃতি জানানো বা ব্যর্থ হওয়া। অপরটি হলো তথ্য গোপন, বিকৃত অথবা নষ্ট করে তদন্তে বিলম্ব করা বা বাধা দেওয়া।  

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, মে ২২, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।