ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

দশমবারের মতো চেন্নাইকে আইপিএলের ফাইনালে নিয়ে গেলেন ধোনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১০ ঘণ্টা, মে ২৪, ২০২৩
দশমবারের মতো চেন্নাইকে আইপিএলের ফাইনালে নিয়ে গেলেন ধোনি

গত মৌসুমে পয়েন্ট তালিকায় নয় নম্বরে ছিল চেন্নাই সুপার কিংস। এবার তারা ফাইনালে।

এক-দুবার নয়, এ নিয়ে দশমবার তারা নামবে শিরোপা লড়াইয়ের ম্যাচে। অনেককিছু বদলে গেলেও এতদিনে একটা ব্যাপার আছে একই- মাহেন্দ্র সিং ধোনি।

মঙ্গলবার চেন্নাইয়ের এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের প্রথম কোয়ালিফায়ারে গুজরাট লায়ন্সকে ১৫ রানে হারিয়েছে চেন্নাই। শুরুতে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৭২ রানের সংগ্রহ পায় ধোনির দল। জবাব দিতে নেমে সব ওভার খেললেও ১৫৭ রানে অলআউট হয় গুজরাট।  

টস হেরে ব্যাট করতে নেমে ভালো শুরু পায় চেন্নাই সুপার কিংস। ৮৭ রানের উদ্বোধনী জুটি এনে দেন ঋতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ে। ৭ চার ও ১ ছক্কায় ৪৪ বলে ৬০ রান করে ঋতুরাজ ফিরলে প্রথম উইকেট হারায় চেন্নাই। এরপর দলটির ব্যাটিংও যেন খেই হারায়।

৩ বলে ১ রান করা শিভাম দুবেকে আউট করেন মোহাম্মদ শামি। মাঝে ৩১ রানের একটি ছোট জুটি গড়ে উঠে আজিঙ্কা রাহানে ও কনওয়ের মধ্যে। কিন্তু দুই বলের ব্যবধানেই ফিরে যান তারা। চেন্নাইয়ের ব্যাটিংও পথ হারায় তাতে।

১০ বলে ১৭ রান করে নারশান নাইকান্দের বলে রাহানে ও ৪ চারে ৩৪ বলে ৪০ রান করে কনওয়ে আউট হন। পরের ব্যাটাররা সেভাবে রাত তোলায় ঝড় তুলতে পারেননি। ৯ বলে ১৭ রান করে রাইডু ও ১৬ বলে ২২ রান করেন রবীন্দ্র জাদেজা।

২ বলে ১ রানের বেশি করতে পারেননি মাহেন্দ্র সিং ধোনিও। ৪ বলে ৯ রান করে অপরাজিত থাকেন মঈন আলি। গুজরাটের পক্ষে দুই উইকেট করে নেন মোহিত শর্মা ও মোহাম্মদ শামি।

জবাব দিতে নেমে শুরুটা ভালো হয়নি গুজরাটের। ১১ বলে ১২ রান করা ঋদ্ধিমান সাহা আউট হন দীপক চাহারের বলে। টানা দুই ম্যাচের সেঞ্চুরিয়ান শুভমন গিলও ইনিংস টানতে পারেননি।  

৪ চার ও ১ ছক্কায় ৩৮ বলে ৪২ রান করা গিলকে ফেরান দীপক চাহার। গুজরাটের মিডল অর্ডার এদিন ছিল পুরোপুরি ব্যর্থ। তিন থেকে সাত নম্বর ব্যাটারের কেউ বিশ রানও করতে পারেননি।  

আট নম্বরে খেলতে নেমে কিছুটা ভয় ধরাচ্ছিলেন রশিদ খান। কিন্তু ৩ চার ও ২ ছক্কায় ১৬ বলে ৩০ রান করা এই ব্যাটার তুষার দেশপাণ্ডের বলে কনওয়ের হাতে ক্যাচ দিলে গুজরাটের আশাও শেষ হয়।  

বাংলাদেশ সময়: ০০০৮ ঘণ্টা, মে ২৩, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।