ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইসিসি ট্রফি জেতার চাপ অনুভব করছে না ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, জুন ৬, ২০২৩
আইসিসি ট্রফি জেতার চাপ অনুভব করছে না ভারত

ক্রিকেটে বর্তমান সময়ে সবচেয়ে ‘প্রভাবশালী’ দল ভারত। কিন্তু গত ১০ বছরে আইসিসি টুর্নামেন্টগুলোতে একটি শিরোপা জিততে পারেনি তারা।

তাই চাপ থাকাটাই স্বাভাবিক। কেননা সমর্থকদের মধ্যে হতাশা কেবল বেড়েই চলেছে। যদিও ট্রফি জয়ের তেমন কোনো চাপ অনুভব করছেন না ভারতের কোচ রাহুল দ্রাবিড়।

ওভালে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে আগামীকাল (বুধবার) অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত। এর আগে প্রথম চক্রেও ফাইনাল খেলেছিল তারা। কিন্তু তাদের হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল নিউজিল্যান্ড। চক্র ঘুরে আবারও ফাইনালের মঞ্চে তারা। আবারও আইসিসি ট্রফি জয়ের হাতছানি।

সংবাদ সম্মেলনে দ্রাবিড় বলেন, ‘আইসিসি ট্রফি জেতা নিয়ে আমরা কোনও চাপ অনুভব করি না। অবশ্যই যদি জিততে পারি তাহলে ভালো লাগবে। আইসিসি টুর্নামেন্ট জেতা সবসময়ই গর্বের। একটু অন্যভাবে বিষয়টি দেখা যেতে পারে। কারণ এখন যেখানে রয়েছি তা হল গত দুটি বছরের কঠোর পরিশ্রমের ফল। ’

দ্রাবিড় আরও বলেন, ‘অনেক সাফল্যের চূড়ান্ত পরিণতি, যা আমাদের এখানে এনেছে। অনেক ইতিবাচক দিক রয়েছে। অস্ট্রেলিয়ায় সিরিজ জেতা, এখানে সিরিজ ড্র করা এবং সব জায়গায় খুব প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলা। এই দলটি গত পাঁচ-ছয় বছর ধরে সারা বিশ্বে খেলেছে। আমি মনে করি, আপনার কাছে আইসিসি ট্রফি আছে কি নেই তার উপর এই বিষয়গুলি নির্ভর করবে না। ’

এদিকে সবশেষ ২০১৩ সালে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জিতেছিল ভারত।

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, জুন ০৬, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।