ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এবার বাংলাদেশে প্রত্যাশার চেয়ে বেশি ‘সবুজ উইকেট’ পেয়েছে নিউজিল্যান্ড

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২৩
এবার বাংলাদেশে প্রত্যাশার চেয়ে বেশি ‘সবুজ উইকেট’ পেয়েছে নিউজিল্যান্ড

উপমহাদেশের ক্রিকেটে স্পিনাররা রাজত্ব করবেন- এটাই ছিল অঘোষিত নিয়ম। সময় অনেকটা বদলে গেলেও বাংলাদেশ আগের জায়গাতেই আছে কিছুটা।

বিশেষত উপমহাদেশের বাইরের দলগুলোর জন্য স্পিন ফাঁদই পেতে রাখা হয়।  

উইকেটও তৈরি করা হয় স্পিনারদের সুবিধা দেওয়ার মতো করে। তবে এবার সিলেটে গিয়ে কিছুটা ব্যতিক্রমই দেখেছেন নিউজিল্যান্ডের ক্রিকেটার গ্লেন ফিলিপস। দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

এই ম্যাচ দিয়ে পাঁচ বছর পর টেস্ট ফিরছে সিলেটে। স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বৃহস্পতিবার ফিলিপস বলেছেন, প্রথম টেস্টের উইকেটে প্রত্যাশার চেয়ে বেশি সবুজ উইকেট পেয়েছেন তারা।  

ফিলিপস বলেন, ‘বাংলাদেশে এ নিয়ে দ্বিতীয়বার এলাম, ২০১৬ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলতে এসেছিলাম। এখানে শেষবার যেমন ছিল, অনেকটা একরকমই। আমরা যেমন ভেবে এসেছিলাম, উইকেট তার চেয়ে বেশি সবুজ (ঘাস আছে)। কিন্তু ম্যাচ শুরু হওয়ার আগে আরও চারদিন বাকি আছে। অনেক কিছুই বদলে যেতে পারে। আমরা সবকিছু মিলিয়ে প্রস্তুত প্রথম ম্যাচের জন্য। ’

এই সিরিজ দিয়েই শুরু হচ্ছে নিউজিল্যান্ড ও বাংলাদেশের টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন পর্বের যাত্রা। এজন্য বিশ্বকাপ ক্লান্তি দূরে সরিয়ে শক্তিশালী দল নিয়ে বাংলাদেশে এসেছে নিউজিল্যান্ড। টেস্ট চ্যাম্পিনশিপের প্রথম চক্রের চ্যাম্পিয়নদের চাওয়া এবারও ভালো কিছু করা।

ফিলিপস বলেন, ‘এই টেস্ট চ্যাম্পিয়নশিপ রোমাঞ্চকর। প্রতিবার ফ্রেশ একটা টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করা দারুণ একটা ব্যাপার। আমি আশা করি ছেলেরা মাঠে গিয়ে প্রক্রিয়া মেনে চলবে, সময়টা উপভোগ করবে। যত বেশি সম্ভব ম্যাচ জিতবে। দেশের বাইরে সেটা জিততে পারা গুরুত্বপূর্ণ, যেন মোমেন্টামটা দেশে নিয়ে যেতে পারি। ’

বাংলাদেশ সময় : ১৮১০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।