ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ক্রিকেট

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতলো ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫২ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতলো ভারত

রিংকু সিংয়ের আরও একটি ঝড়ো ইনিংসের সুবাদে লড়াকু সংগ্রহ পেল ভারত। এরপর অস্ট্রেলিয়াকে অল্প রানে আটকে দিলেন ভারতীয় বোলাররা।

আর তাতে দারুণ জয়ের পাশাপাশি এক ম্যাচ হাতে রেখেই সিরিজ ঘরে তুললো স্বাগতিকরা।

টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে আজ ২০ রানে জয় তুলে নিয়েছে ভারত। আগে ব্যাট করে ৯ উইকেটে ১৭৫ রানের লক্ষ্য ছুড়ে দেয় তারা। জবাবে ২০ ওভার খেলেও ৭ উইকেটে ১৫৪ রান তুলতে পারে অজিরা।

লক্ষ্য তাড়ায় নেমে শুরুটা ভালোই হয়েছিল অস্ট্রেলিয়ার। কিন্তু জশ ফিলিপ ব্যক্তিগত ৮ রানে বিদায় নিলে বিপর্যয়ের মুখে পড়ে সফরকারীরা। সেই থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারায় তারা। যা একটু লড়াই করেছেন ওপেনার ট্রাভিস হেড এবং ম্যাথু ওয়েড। এর মধ্যে হেড ১৬ বলে ৫ চার ও ১ ছক্কায় ৩১ রানের ইনিংস খেলার পথে দলকে লড়াইয়ে রেখেছিলেন। আর শেষদিকে ২৩ বলে অপরাজিত ৩৬ রান করে পরাজয়ের ব্যবধান কমান ওয়েড।

বল হাতে ভারতের স্পিনার অক্ষর প্যাটেল ৪ ওভারে ১৬ রান খরচে নেন ৩ উইকেট। এছাড়া দিপক চাহার ২টি এবং রবি বিষ্ণুই ও আভেশ খান ঝুলিতে পুরেছেন ১টি করে উইকেট।

এর আগে রিংকুর ২৯ বলে ৪৬ রানের দুর্দান্ত ইনিংসে ভর করে লড়াকু সংগ্রহ দাঁড় করায় ভারত। এছাড়া যশস্বী জশওয়াল, রুতুরাজ গায়কোয়াড ও জিতেশ শর্মার ত্রিশোর্ধ্ব ইনিংস রাখে গুরুত্বপূর্ণ ভূমিকা। বল হাতে অস্ট্রেলিয়ার বেন দারশুইস ৩টি, জেসন বেহরেনডর্ফ এবং তানভির সাঙ্গা ২টি করে উইকেট নেন।  

৫ ম্যাচের সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত।

বাংলাদেশ সময়: ০০৫০ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।