ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ক্রিকেট

তাইজুলকে কল দিয়েছেন সাকিব, তামিমের সঙ্গেও ‘নিয়মিত’ কথা হয়

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
তাইজুলকে কল দিয়েছেন সাকিব, তামিমের সঙ্গেও ‘নিয়মিত’ কথা হয়

সিলেট থেকে: তাইজুল ইসলামকে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মঞ্চ থেকে যেতে যেতে সেলফি তোলার আবদার মেটাতে হলো বেশ কয়েকটি। তাকে ঘিরে এমন দৃশ্য খুব একটা দেখা যায় না।

কিন্তু এখন তিনি কিছুটা হলেও পাদপ্রদীপের আলোয়, সেটি অবশ্যই পারফরম্যান্স দিয়ে।  

নিউজিল্যান্ডকে সিলেটে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে হারিয়েছে বাংলাদেশ। দুই ইনিংসে ১০ উইকেট নিয়ে ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন তিনি। এর আগেই দলে না থাকা দুই সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবালের সঙ্গে কথা হয়েছে তার।  

শনিবার সিলেটে সাংবাদিকদের তিনি বলেন, ‘সাকিব ভাইয়ের সাথে কালকে ফোনে কথা হয়েছিল। সাকিব ভাই ফোন দিয়েছিল। তামিম ভাইয়ের সাথে কথা হয়েছে। তামিম ভাইয়ের সাথে আমার নিয়মিত কথা হয়। উনাকে আমি ব্যক্তিগতভাবে আমার বড় ভাইয়ের মতো ট্রিট করি। ’ 

২০১৪ সালে বাংলাদেশের হয়ে টেস্ট অভিষেক হয় তাইজুলের। ৪৩ ম্যাচে এখন অবধি ১৮৭ উইকেট নিয়েছেন তিনি। তার অভিষেকের পর থেকে আর কোনো বোলারই লাল বলে তার চেয়ে বেশি উইকেট নিতে পারেননি। তাইজুলের আশা, তার উত্তরসূরী হয়ে যিনি আসবেন; তিনিও পারফরম করবেন দলের হয়ে।

তাইজুল বলেন, ‘এখানে আমি বার্তা বা বার্তা না এরকম কিছু বলবো না। প্রত্যেকটা খেলোয়াড় সারাজীবন খেলবে না। একটাই আমার আশা থাকবে যে যখন আমি থাকবো না আমার জায়গায় যে আসবে সে পারফরম্যান্সটা করবে। যেই-ই আসুক যেন বাংলাদেশকে ভালো কিছু দিতে পারে। ’

নিউজিল্যান্ডের বিপক্ষে এখন অবধি এটি কেবল দ্বিতীয় জয়। ঘরের মাঠে এই প্রথম কিউইদের হারালো বাংলাদেশ। দারুণ জয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের যাত্রা শুরু হলো দলের। তবুও উদযাপনে পরীমিত ছিল বাংলাদেশ। সিরিজ জয়ের পরই পুরো আনন্দ করতে চান তাইজুলরা।

তিনি বলেন, ‘যখন আপনি অনেক বড় কিছু পাবেন তখন উদযাপন সবসময়ই হয়। আমরা যে আজকে উদযাপন করিনি তা নয়। অবশ্যই আমরা উদযাপন করেছি, মাঠের মধ্যে বা ড্রেসিং রুমে সব জায়গাতেই। কিন্তু একটা জিনিস কী আমরা ওটার জন্যই অপেক্ষা করতেছি যেন আরও ভালো কিছু পাই। ’

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।