ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

৪০ ওভারে নেমে আসা ম্যাচে বারবার বৃষ্টির বাধা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
৪০ ওভারে নেমে আসা ম্যাচে বারবার বৃষ্টির বাধা

টসের পর শুরু হলো বৃষ্টি। পরেও বাধা হলো আরও এক দফা।

সেসব পেরিয়ে এখন ম্যাচ হচ্ছে ৪০ ওভারের। তাতে শুরুটা বেশ ভালোই করেছে বাংলাদেশ।

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে টস জিতে ফিল্ডিং করছে নাজমুল হোসেন শান্তর দল। এই ম্যাচের একাদশে ফেরেন এনামুল হক বিজয়, আফিফ হোসেন ও সৌম্য সরকার। বিজয় বিশ্বকাপের শেষ ম্যাচে এসে স্কোয়াডের সঙ্গে যোগ দিলেও বাকি দুজন ছিলেন না টুর্নামেন্টে।  

ফিল্ডিংয়ে নেমে প্রথম ওভারেই বাংলাদেশকে উইকেট এনে দেন শরিফুল ইসলাম। বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করা রাচিন রবীন্দ্র আউট হয়ে যান কোনো রান করার আগেই। শরিফুলকে প্রথম বলে চার মেরে শুরু করেন উইল ইয়াং। পরের বল প্রান্ত বদল হয়।

স্ট্রাইকে এসে প্রথম বল ছেড়ে দেন রাচিন। পরের বলটি অফ স্টাম্পের একটু বাইরের বল ব্যাটে কানা  ছুঁয়ে উইকেটরক্ষকের হাতে যায়। এক বল বিরতি দিয়ে শরিফুল উইকেট নেন আরও একটি। এবার অফ স্টাম্পের বাইরে দিয়ে বেরিয়ে যাওয়া বল ডিফেন্ড করতে গিয়ে দ্বিতীয় স্লিপে ক্যাচ দেন হেনরি নিকোলস প্রথম ওভারে ২ উইকেট হারিয়ে ৫ রান করে নিউজিল্যান্ড।  

এরপর উইল ইয়াং ও টম লাথামের জুটি পঞ্চাশ ছুঁয়ে ফেলে। মাঝে আরেক দফা বৃষ্টিতে ম্যাচ চলে আসে ৪০ ওভারে। বৃষ্টির পর খেলা শুরু হলেও জুটি ভাঙতে পারেনি বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৯ ওভার দুই বলে ২ উইকেট হারিয়ে ১০৮ রান করেছে নিউজিল্যান্ড। এখন আবার এসেছে বৃষ্টি।

বাংলাদেশ সময়: ০৭৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।