ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন নামিবিয়ার ব্যাটার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন নামিবিয়ার ব্যাটার

এক বছরের ব্যবধানে দ্রুততম সেঞ্চুরির নতুন এক ইতিহাস দেখল আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট। কুশল মল্লার রেকর্ড ভেঙে নতুন করে দ্রুততম সেঞ্চুরির মালিক  হয়েছেন নামিবিয়ার জন নিকোল লফটি-ইটন।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে আজ নেপালের বিপক্ষে মাত্র ৩৩ বলে শতক স্পর্শ করেন বাঁহাতি এই ব্যাটার।

ইটন ব্যাটিংয়েই নামেন ম্যাচের ১১তম ওভারে। সেখান থেকে ৩৬ বলে  ১১ চার ও ৮ ছক্কায় ১০১ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেন তিনি। তার সেঞ্চুরিতে ভর করে ৪ উইকেটে ২০৬ রানের সংগ্রহ জমা করে নামিবিয়া। পরে নেপালকে ১৮৬ রানে গুটিয়ে দিয়ে ২০ রানের জয় তুলে নেয় তারা।

ব্যাটিংয়ের মতো বোলিংয়েও অবদান রাখেন ইটন। ডানহাতি স্পিনে ৩ ওভারে ২৯ রান খরচ করে শিকার করেন ২২ বছর বয়সী এই অলরাউন্ডার। ফলে ম্যাচসেরার পুরস্কারও ওঠে তার হাতে।

ইটনের আগে দ্রুততম সেঞ্চুরির মালিক ছিলেন নেপালের কুশল মল্লা। গত বছর মঙ্গোলিয়ার বিপক্ষে ৩৪ বলে সেঞ্চুরি করে তাক লাগিয়ে দেন তিনি। ৩৫ বলে সেঞ্চুরি করে যৌথভাবে তিনে আছেন দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার (বাংলাদেশর বিপক্ষে), ভারতের রোহিত শর্মা (শ্রীলঙ্কার বিপক্ষে) ও চেক প্রজাতন্ত্রের সুদেশ বিক্রমাসেকারা (তুরস্কের বিপক্ষে)।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।