ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘সাকিব-তামিম ভুয়া শুনলে আমাদের মাটির ভেতরে ঢুকে যাওয়া উচিত’

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২৪
‘সাকিব-তামিম ভুয়া শুনলে আমাদের মাটির ভেতরে ঢুকে যাওয়া উচিত’

মুশফিকুর রহিম প্রশ্নটা শোনার সময় মুখে নিয়ে এলেন হাসি। তারপর তার উত্তরে হাসতে হলো সবাইকেই।

গত বিশ্বকাপের আগে থেকে সাকিব আল হাসান ও তামিম ইকবালের দ্বন্দ্ব প্রকাশ্যে। এ দুজনের দল বিপিএলে মুখোমুখি হলেও তাদের দ্বৈরথের কথা এসেছে আলোচনায়।  

দ্বিতীয় কোয়ালিফায়ারেও মুখোমুখি হয়েছিল তামিমের ফরচুন বরিশাল ও সাকিবের রংপুর রাইডার্স। এই ম্যাচে শেষ অবধি জিতেছে বরিশাল, তারা চলে গেছে ফাইনালে। সাকিব ও তামিম দুজনকেই কাছ থেকে দেখেছেন মুশফিকুর রহিম।  

৩৮ বলে ৪৭ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে সংবাদ সম্মেলনে আসেন মুশফিক। শেষদিকে এসে তার কাছে প্রশ্ন যায় সাকিব ও তামিমের দ্বৈরথ নিয়ে। উত্তরের একসময় মুশফিক টেনে আনেন সাকিব ও তামিমকে সাম্প্রতিক সময়ে ভুয়া ভুয়া বলার প্রসঙ্গটিও।

তিনি বলেন, ‘সত্যি কথা বলতে, এরকম বড় একটা ম্যাচে যদি এরকম একজন লাইমলাইট নিয়ে থাকে না, তাহলে সবচেয়ে রিল্যাক্স থাকা যায়। যে দুইজন দুজনের যুদ্ধ করবে আর আমরা আমাদের খেলাটা খেলব, ইজি (হাসি)। সত্যি কথা! দুজনই আমি দেখেছি, অনেক রিল্যাক্স ছিল, দুজনই ছিল নিজের মতো এবং ওরা দুজনই জানে নিজ নিজ দলের জন্য ওরা কত বড় অবদান রাখতে পারে। আমি মনে করি, তাদেরকে বলার কিছু নেই। ’ 

‘দুজনই দুই দিক থেকে বাংলাদেশের কিংবদন্তি ক্রিকেটার। তাদেরকে নিয়ে লড়াই দূরের কথা, আমি মনে করি, তাদের নিয়ে কথা বলাই অনৈতিক ব্যাপার। তারা যতটুকু বাংলাদেশকে দিয়েছে এবং আশা করি আরও দেবে, সেটার সমকক্ষ কিছু নেই। যারা কথা বলেন বা এই যে ভুয়া ভুয়া বলেন মানে... এটা আসলে... সাকিব আর তামিম যদি ভুয়া ভুয়া শোনে, তাহলে তো আমাদের মাটির ভেতরে ঢুকে যাওয়া উচিত। সিম্পল জিনিস... তাদের মতো ক্রিকেটার যদি আসলে... (ভুয়া ভুয়া শোনে)!’

বাংলাদেশ সময় :
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।