ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মার্শের পর ক্যারি-কামিন্সের লড়াইয়ে অস্ট্রেলিয়ার নাটকীয় জয় 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৮ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
মার্শের পর ক্যারি-কামিন্সের লড়াইয়ে অস্ট্রেলিয়ার নাটকীয় জয় 

টপ-অর্ডার যখন ব্যর্থ, তখন শেষদিকে এসে লড়লেন মিচেল মার্শ ও অ্যালেক্স ক্যারি। সঙ্গে প্যাট কামিন্সের বীরত্বে ক্রাইস্টচার্চ টেস্টে নিউজিল্যান্ডকে ৩ উইকেটে হারায় অস্ট্রেলিয়া।

প্রথম টেস্টে ১৭২ রানের জয়ে দুই ম্যাচ সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিল সফরকারীরা।  

২৭৯ রান তাড়ায় খেলতে নেমে শুরুর দিকে ধ্বস নামে অস্ট্রেলিয়া শিবিরে। একের পর এক উইকেট হারাতে থাকে তারা। ৮০ রানে ৫ উইকেট হারানো দলের হাল ধরেন মিচেল মার্শ। তার বিদায়ের পর লড়তে থাকেন ক্যারি। কামিন্সকে সঙ্গে নিয়ে সেঞ্চুরির পথে এগোতে থাকলেও ২ রানের জন্য আর তা হয়নি। যদিও জিতিয়েছেন দলকে।  

৪ উইকেটে ৭৭ রান নিয়ে দিন শুরু করে অস্ট্রেলিয়া। প্রথমদিকেই ভেঙে যায় ট্রাভিস হেড ও মিচেল মার্শের জুটি। ১৮ রানে নিজের উইকেট বিলিয়ে দেন হেড। যদিও লড়তে থাকেন মার্শ। তাকে সঙ্গ দেন ক্যারির। ৬৪ বলে ফিফটি হাঁকিয়ে দলকে জয়ের দিকে এগিয়ে নিতে থাকেন মার্শ। ৬০ বলে ফিফটি পূর্ণ করা ক্যারির সঙ্গে জুটি গড়েন ১৪০ রানের। এই জুটিই খেলার মোড় পাল্টে দেয়। যদিও ৮০ রানে মার্শ বিদায় নেন বেন সিয়ার্সের এলবিডব্লিউয়ের শিকার হয়ে।  

পরের বলেই উইকেট হারান মিচেল স্টার্ক। এরপর ক্যারিকে সঙ্গে দেন কামিন্স। দুইজনে মিলে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন। ৬৪ বলে ৬১ রানের এক দারুণ জুটি গড়েন তারা। যদিও সেঞ্চুরি করা হয়নি ক্যারির। ১২৩ বলে ৯৮ রানে অপরাজিত থাকেন তিনি। ৪৪ বলে ৩২ রানের মূল্যবান ইনিংস খেলেন কামিন্স।  

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, মার্চ ১১, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।