ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফিফটি হাঁকিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ বাড়াচ্ছেন কুশল মেন্ডিস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
ফিফটি হাঁকিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ বাড়াচ্ছেন কুশল মেন্ডিস ছবি: সোহেল সরওয়ার

দারুণ শুরুর পর দ্রুত তিন উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে শ্রীলঙ্কা। সেখান থেকে দলের হাল ধরেন কুশল মেন্ডিস।

তাকে সঙ্গ দিয়ে বেশিক্ষণ টিকতে পারেননি চারিথ আসালঙ্কা। তবে একপ্রান্তে লড়াই চালিয়ে ফিফটি পূর্ণ করে নেন কুশল। তাকে সঙ্গ দিয়ে দলের সংগ্রহ বাড়াচ্ছেন জানিথ লিয়াঙ্গে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৩ ওভারে ৪ উইকেট হারিয়ে লঙ্কানদের সংগ্রহ ১৭৪ রান।  

এর আগে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক কুশল মেন্ডিস। আগে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করে শ্রীলঙ্কা। সপ্তম ওভারে পঞ্চাশ রানের জুটি গড়েন উদ্বোধনী দুই ওপেনার আভিস্কা ফার্নান্দো ও পাথুম নিশাঙ্কা। ভয়ঙ্কর হতে থাকা এই জুটির দুজনকেই ফেরান তানজিম হাসান সাকিব। খানিক পর সামারাবিক্রমার উইকেটও তুলে নেন তিনি।

উদ্বোধনী জুটিতে ৫৯ বলে ৭১ রান যোগ করার পর দশম ওভারে এসে এই জুটি ভাঙেন তানজিম। তার বল আবিস্কার ব্যাটে লেগে তালুবন্দি হয় মুশফিকুর রহিমের। ৩৩ বলে ৩৩ রান করে ফেরেন লঙ্কান ওপেনার। নিজের পরের ওভারেই নিশাঙ্কাকে ফেরান তানজিম। ভুল টাইমিংয়ে লেগে খেলতে গিয়ে সৌম্য সরকারের তালুবন্দি হন নিশাঙ্কা। ফেরেন ২৮ বলে ৩৬ রান করে।  

চারে নেমে সুবিধা করতে পারেননি সামাবিক্রমা। ৩ রান করেই তানজিমের তৃতীয় শিকার হয়ে বিদায় নেন। এরপর আসালাঙ্কাকে সঙ্গে দিয়ে সংগ্রহ বাড়াতে থাকেন কুশল। তাদের ৪৪ রানের জুটি ভাঙেন মেহেদি হাসান মিরাজ। তার বল লেগ সাইডে খেলতে গিয়ে ব্যাটে স্পর্শ করাতে পারেননি আসালাঙ্কা। বোল্ড হয়ে তিনি ফেরেন ১৮ রান করে।  

তবে একপ্রান্ত আগলে ব্যাট চালাতে থাকেন কুশল। ৬৭ বলে ৪ চার ও ১ ছক্কায় ফিফটি পূর্ণ করে লিয়াঙ্গেকে সঙ্গে নিয়ে সংগ্রহ বাড়াচ্ছেন লঙ্কান অধিনায়ক।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।