ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শান্তর ফিফটিতে লড়ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
শান্তর ফিফটিতে লড়ছে বাংলাদেশ

দ্রুত ৩ উইকেট হারিয়ে বাংলাদেশ যখন বিপর্যয়ে। তখন দলকে পথ দেখান নাজমুল হোসেন শান্ত।

তাকে সঙ্গ দেন মাহমুদউল্লাহ রিয়াদ। চতুর্থ উইকেটে ৬২ বলে ৬৯ রানের জুটি গড়েন তারা। যদিও রিয়াদকে বিদায় করে জুটি ভাঙেন লাহিরু কুমারা। তবে একপ্রান্ত আগলে লড়তে থাকেন শান্ত। পেয়েছেন পঞ্চাশের দেখাও।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২২ ওভারে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১২৮ রান।  

এর আগে তিন ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডেতে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। ৪৮.৫ ওভারে সবগুলো উইকেট হারিয়ে তারা করে ২৫৫ রান।  

রান তাড়ায় খেলতে নেমে ইনিংসের প্রথম বলেই ড্রেসিং রুমে ফিরলেন লিটন। দিলশান মাদুশাঙ্কার বল স্টাম্পে টেনে আনেন তিনি। এ নিয়ে ষষ্ঠবারের মতো প্রথম বলে উইকেট হারালেন এই ওপেনার। মাদুশাঙ্কার পরের ওভারে উইকেট হারান সৌম্য। তার শর্ট বল অন সাইডে খেলতে গিয়ে ক্যাচ তুলে দিয়ে তালুবন্দি হন থিকশানার। ৯ বলে ৩ রান করে ফেরেন সাজঘরে।  

উইকেটের মিছিলে যোগ হলেও হৃদয়ও। প্রামোদ মাদুশানের বল ঠিকঠাক দেখতেই পাননি তিনি। বল গিয়ে আঘাত করে স্টাম্পে। ৩ রানে ড্রেসিংরুমের পথ ধরেন বাংলাদেশি ব্যাটার। এরপর দারুণ এক জুটি গড়েন শান্ত ও রিয়াদ। তবে লাহিরু কুমারার বলে বিদায় নিয়ে রিয়াদ ফিরলে ভাঙে জুটি। ৩৭ বলে ৩৭ রান করে তিনি ফেরেন ড্রেসিংরুমে।  

তবে একপাশ আগলে ব্যাট চালাতে থাকেন শান্ত। দলীয় শতকের পর তিনি পান ব্যক্তিগত অর্ধশতক। ৫২ বলে তার এই ফিফটি ওয়ানডে ক্যারিয়ারে নবমবারের মতো। তাকে সঙ্গে দিয়ে দলকে এগিয়ে নিচ্ছেন মুশফিকুর রহিম।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।