ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শাইনপুকুরের জয়

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৪
শাইনপুকুরের জয়

নুরুল হাসান সোহান ও সৈকত আলীর হাফ সেঞ্চুরিতে লড়াই করার মতো পুঁজি পেলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। কিন্তু শেষ অবধি যথেষ্ট হলো না সেটি।

মার্শাল আইয়ুবের হাফ সেঞ্চুরির পর শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে জয়ের বন্দরে পৌঁছে দেন আকবর আলী।  

বৃহস্পতিবার ডিপিএলের ম্যাচে বিকেএসপির তিন নম্বর মাঠে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ৬ উইকেটে হারিয়েছে শাইনপুকুর। শুরুতে ব্যাট করতে নেমে ৪৭ ওভারে নেমে আসা ম্যাচে ৭ উইকেট হারিয়ে ২৩৭ রান করে শেখ জামাল। ওই রান তাড়া করতে নেমে ১৩ বল হাতে রেখেই জয় পায় শাইনপুকুর।  

টস হেরে ব্যাট করতে নামা শেখ জামালের ওপেনার সাইফ হাসান আউট হন ১১ বলে ৬ রান করে। আরেক ওপেনার সৈকত আলী তুলে নেন হাফ সেঞ্চুরি। ৭৫ বলে ৫৬ রান করে আরাফাত সানির শিকার হন তিনি। ফজলে মাহমুদ রাব্বি ২১ বলে ৮ রান করে আউট হয়ে যান।  

ইয়াসির আলীর সঙ্গে ১০৫ রানের জুটি গড়েন অধিনায়ক নুরুল হাসান সোহান। ৪৮ বলে ৩৫ রান করা ইয়াসিরকে ফিরিয়ে এই জুটি ভাঙেন জাওয়াদ রোয়ান। ৭০ বলে ৯ চার ও ২ ছক্কায় দলের পক্ষে সর্বোচ্চ ৮০ রান আসে সোহানের ব্যাট থেকে। শাইনপুকুরের হয়ে ৯ ওভারে ৩৭ রান দিয়ে ৩ উইকেট পান জাওয়াদ।  

রান তাড়ায় নামা শাইনপুকুরের দুই উইকেট ২৮ রানের ভেতর নেয় শেখ জামাল। কিন্তু এরপর খালিদ হাসানের সঙ্গে মার্শাল আইয়ুবের ১০৫ রানের জুটি ম্যাচে ফিরিয়ে আনে শাইনপুকুরকে। ৭০ বলে ৫৭ রান করা মার্শালকে ফিরিয়ে এই জুটি ভাঙেন সৈকত।  

৯৪ বলে ৬৬ রান করে আউট হয়ে যান খালিদ হাসানও। এই দুজনকে হারালেও পথ হারায়নি শাইনপুকুর। ইরফান শুক্কুরের সঙ্গে অবিচ্ছিন্ন জুটিতে দলকে জয় এনে দেন আকবর আলী। ৩ চার ও সমান ছক্কায় ৫২ বলে ৬২ রান করে আকবর ও ৩৬ বলে ৩২ রানে অপরাজিত থাকেন ইরফান।  

বাংলাদেশ সময় : ১৮৪৮ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৪
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।