ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

৭ রানে পাঁচ উইকেট নিয়ে আবাহনীকে জেতালেন তানভীর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
৭ রানে পাঁচ উইকেট নিয়ে আবাহনীকে জেতালেন তানভীর

ওভার করেছেন ছয়টি। যার তিনটিই আবার মেডেন।

রান দিয়েছেন কেবল সাত। উইকেট পাঁচটি। ঢাকা প্রিমিয়ার লিগে এমন কীর্তিই গড়েছেন আবাহনী লিমিটেডের স্পিনার তানভীর ইসলাম।  

তার এমন বোলিংয়ের পর ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে ৮ উইকেটের জয় পেয়েছে আবাহনী। শুরুতে ব্যাট করতে নেমে স্রেফ ২১ ওভার ৩ বল খেলে ৭১ রানে অলআউট হয়ে যায় ব্রাদার্স। পরে ওই রান তাড়া করতে ১২ ওভার ৩ বল লাগে আবাহনীর।  

শুরুতে ব্যাট করতে নামা ব্রাদার্সের বিপক্ষে সপ্তম ওভারে বোলিংয়ে আসেন তানভীর। ওই ওভারের পঞ্চম বলে তিনি ফেরান আব্বাস মুসা আলভেকে। নিজের প্রথম ওভারে ২ রান দিয়ে ১ উইকেট নেন তিনি। দ্বিতীয় ওভার মেডেন দিলেও কোনো উইকেট পাননি।  

তৃতীয় ওভারে এসে ফেরান সৈয়দ জারিফ রহমানকে, প্রথম স্লিপে তার ক্যাচ নেন নাঈম শেখ। ওই ওভারের প্রথম বলে কেবল এক রান দিয়েছিলেন তানভীর। চতুর্থ ওভারে কোনো রান খরচ না করলেও উইকেট পাননি। নিজের পঞ্চম ওভারে কোনো রান না দিয়ে নেন তিন উইকেট। ষষ্ঠ ওভারে এসে সাত রান দেন তানভীর।

তার আরেকবার বোলিংয়ে আসার আগেই শেষ হয়ে যায় ব্রাদার্সের ইনিংস। দলটির পক্ষে ৩ চার ও সমান ছক্কায় ২৯ বলে সর্বোচ্চ ৩৫ রান করেছিলেন রহমাতউল্লাহ আলি। আবাহনীর পক্ষে দুই উইকেট পান আল ফাহাদ ও রাকিবুল হাসান।  

রান তাড়ায় নেমে দুই ওপেনারকে হারায় আবাহনী। ৮ বলে ২ রান করে সাব্বির হোসেন ও ৩২ বলে ৩০ রান করে আউট হন নাঈম শেখ। তবে এনামুল হক বিজয় ও আফিফ হোসেন ধ্রুব অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। ১৫ বলে ৭ রান করেন বিজয়, ২০ বলে ২৩ রান আসে আফিফের ব্যাটে।  

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।