ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শুরুর বিপর্যয় সামলে শেষের ঝড়ে অস্ট্রেলিয়ার ভালো সংগ্রহ 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
শুরুর বিপর্যয় সামলে শেষের ঝড়ে অস্ট্রেলিয়ার ভালো সংগ্রহ 

বোলিংয়ে বাংলাদেশের শুরুটা ভালো হলেও অস্ট্রেলিয়া প্রতিরোধ করে আনাবেল সুথারল্যান্ডের ব্যাটে। তার ফিফটির পাশাপাশি আলানা কিংয়ের ঝড়ো ইনিংসে দুইশ ছাড়ানো সংগ্রহ পায় অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল।

 

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আজ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২১৩ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়ার মেয়েরা।  

ইনিংসের দ্বিতীয় ওভারে পইবে লিচফিল্ডকে বিদায় করে শুরুটা ভালো করেন বাংলাদেশের পেসার মারুফা আক্তার। ২ রান যোগ করে ফিরে যান তিনে নামা এলিসা পেরি। ওপেনার আলিসা হিলি বেশ কিছুক্ষণ লড়ে গেলেও ২৪ রানের বেশি করতে পারেননি। সমানভাবে লড়েন বেথ মুনিও। তার ব্যাট থেকে আসে ২৫ রান।  

এশলে গার্ডনার এসে অবশ্য ঝড়ো শুরু করেন। তবে ৩৮ বলে ৩২ রানের ইনিংস খেলে তিনি শিকার হন নাহিদা সুলতানার। বাকি সময়টা লড়ে যান আনাবেল সুথারল্যান্ড। তাকে সঙ্গ দিতে এসে ১২ রানে বিদায় নেন ওয়ারেহাম। তবে অষ্টম উইকেটে আলানা কিং টিকে যান। তাদের ব্যাটে দারুণভাবে ঘুরে দাঁড়ায় অস্ট্রেলিয়া।  

৫৬ বলে ৬৭ রানের জুটিতে দলের সংগ্রহ দুইশ পার করেন তারা। ৬৯ বলে ফিফটি পূর্ণ করা সুথারল্যান্ড অপরাজিত থাকেন ৫৮ রানে। ৭৬ বলে তার ইনিংসটি গড়া ছিল ৫ চারে। অপরপ্রান্তে শেষদিকে এসে ব্যাট হাতে ঝড় তোলেন আলানা। ৩১ বলে ২ চার ও ৫ ছক্কায় ৪৬ রানে অপরাজিত থাকা এই ব্যাটার গড়েন রেকর্ডও। মেয়েদের ওয়ানডেতে অস্ট্রেলিয়ার হয়ে এক ইনিংসে সর্বোচ্চ ছক্কা এখন তার দখলেই।  

বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট নেন সুলতানা খাতুন ও নাহিদা আক্তার। একটি করে উইকেট নেন মারুফা আক্তার, ফাহিমা খাতুন ও স্বর্ণা আক্তার।  

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, মার্চ ২১, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।