ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আরও উন্নতির জায়গা দেখেন শ্রীলঙ্কা অধিনায়ক

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
আরও উন্নতির জায়গা দেখেন শ্রীলঙ্কা অধিনায়ক

৩২৮ রানের বিশাল জয় পেয়েছে শ্রীলঙ্কা। দুই ইনিংসেই তারা বাংলাদেশের চেয়ে ছিল এগিয়ে।

শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসের পরই অনেকটা নির্ধারিত হয়ে গিয়েছিল ম্যাচের ভাগ্য। ৫১১ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে খুব বেশি দূর যেতে পারেনি স্বাগতিকরা।  

দুই ইনিংসেই অবশ্য শুরুটা ভালো হয়নি বাংলাদেশের জন্য। ৫৭ রানে ৫ উইকেট হারিয়ে ফেলেছিল শ্রীলঙ্কা। পরে ধনঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস ২০২ রানের জুটি গড়েন। দ্বিতীয় ইনিংসেও ৬ উইকেটে ১২৬ রান করে। পরে আবার সেঞ্চুরি করেন কামিন্দু ও ধনঞ্জয়া।

ম্যাচ জয়ের পরও ব্যাটিংয়ে উন্নতির জায়গা দেখছেন শ্রীলঙ্কার অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভা, ‘অধিনায়ক হিসেবে আমি খুব খুশি। কিন্তু একই সঙ্গে উন্নতির জায়গাও আছে। ওসব বিষয় নিয়ে আমাদের আলোচনা করতে হবে কোচিং স্টাফদের সঙ্গে আর সমাধান করতে হবে। ব্যাটিংয়ে অবশ্যই উন্নতির জায়গা আছে। গুরুত্বপূর্ণ হচ্ছে পরের সফরের আগেই আমাদের ওসব জায়গায় নজর দেওয়া। ’

এবারের টেস্ট চ্যাম্পিয়নশিপে এই প্রথম জয়ের দেখা পেয়েছে শ্রীলঙ্কা। ৩ ম্যাচে ১ জয় নিয়ে তারা এখন আছে ছয় নম্বরে। এখন অবশ্য এই অবস্থান নিয়ে ভাবছেনই না লঙ্কান অধিনায়ক। এক ম্যাচ করেই এগিয়ে যেতে চান তিনি।

ধনঞ্জয়া বলেন, ‘র‌্যাংকিংয়ের চেয়ে বেশি ম্যাচ বাই ম্যাচের দিকে তাকাচ্ছি। এখন এই ম্যাচটা শেষ, আমি তাকিয়ে আছি সামনের ম্যাচগুলোতে কী করতে পারি। আমি শুধু তাকিয়ে আছি কীভাবে পরিকল্পনা করবো এ ব্যাপারে। র‌্যাংকিংয়ে উন্নতিটা এমনিতেই হয়ে যাবে। কিন্তু আমরা একটা ম্যাচের দিকেই তাকিয়ে আছি। ’

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।