ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ওপেনারদের কঠিন পরীক্ষায় ফেলেছেন হাসান: করুনারত্নে

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৪
ওপেনারদের কঠিন পরীক্ষায় ফেলেছেন হাসান: করুনারত্নে

চট্টগ্রাম থেকে: সকালটা হাসান মাহমুদের জন্য হতে পারতো অনেক বেশি রোমাঞ্চকর। সাকিব আল হাসানের হাত থেকে টেস্ট ক্যাপ পেয়েছিলেন শুরুতে।

পরে হয়েছে তার টেস্ট অভিষেক। প্রথম উইকেটটাও পেয়ে যেতে পারতেন তৃতীয় ওভারে। কিন্তু মাহমুদুল হাসান জয় স্লিপে ক্যাচ ছাড়ায় হয়নি সেটি।  

যদিও প্রথম দিনেই নিজের টেস্টে অভিষেক উইকেটটা পেয়ে গেছেন হাসান। ইনিংসের ৫৬তম ওভারে তার বলে স্লিপে ক্যাচ দেন দিমুথ করুনারত্নে। তখন ১২৯ বলে ৮৬ রান করেছেন তিনি। করুনারত্নে ম্যাচশেষে প্রশংসা করেছেন হাসানের।

তিনি বলেন, ‘হাসানের বিপক্ষে এশিয়া কাপ ও ওয়ানডে সিরিজ খেলেছি। অনেক তরুণ ফাস্ট বোলার ওঠে আসছে। এটা ভালো লক্ষণ। হাসান খুব ভালো বল করেছেন। নতুন বলে ধারাবাহিকভাবে ভালো করে গেছেন, ওপেনারদের কঠিন পরীক্ষা নিয়েছেন। ’ 

টেস্ট ক্যারিয়ারে সবমিলিয়ে ১৬টি সেঞ্চুরি আছে করুনারত্নের। এর মধ্যে বাংলাদেশের বিপক্ষেই তিনটি। আরও একবার সেঞ্চুরির কাছে গিয়েও শেষ অবধি করতে পারেননি। ওই আফসোস আছে করুনারত্নের। এ ম্যাচে ফল আসবে বলেও বিশ্বাস তার।

তিনি বলেন, ‘হ্যাঁ, হতাশাজনক। ৮০-৯০ রান করে যদি শেষপর্যন্ত সেঞ্চুরি পান না, খুবই হতাশাজনক। আমি সবসময়ই সেঞ্চুরি হাঁকাতে পছন্দ করি। তবে সবসময় তো আর হবে না। ছোট ছোট ভুল হয়ে যায়। এটা আমার জন্য একটা শিক্ষা। পরেরবার যেন এমন ভুলে শতক হাতছাড়া না হয় সেই চেষ্টা থাকবে। ’

‘আমাদের ভালো কয়েকজন ফাস্ট বোলার আছে। যারা ১৪০ কিলোমিটার বেগে বল করতে পারে, বাউন্স করতে পারে। এ কারণেই একাদশে ৩ পেসার রাখা হয়েছে। তারা বাংলাদেশের ব্যাটারদের বিপদে ফেলতে পারে। ধনঞ্জয়া ভালো স্পিন করতে পারে। এই বোলিং লাইনআপ নিয়ে আমি আশাবাদী। ’

বাংলাদেশ সময় : ১৯৩৬ ঘণ্টা, মার্চ ৩০, ২০২৪
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।