ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়ার মেয়েদের কাছে পাত্তাই পেল না বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
অস্ট্রেলিয়ার মেয়েদের কাছে পাত্তাই পেল না বাংলাদেশ

ওয়ানডেতে ধবলধোলাইয়ের শিকার হওয়ার পর এবার টি-টোয়েন্টি সিরিজের শুরুটাও বাজে হলো বাংলাদেশের মেয়েদের। অস্ট্রেলিয়ার কাছে হারল ১০ উইকেটের বিশাল ব্যবধানে।

 

মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে আজ আগে ব্যাট করে ৪ উইকেটে ১২৬ রানের লড়াকু সংগ্রহ পেয়েছিলেন জ্যোতি-মারুফারা। জবাবে সফরকারীরা কোনো উইকেট না হারিয়ে ১৩তম ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায়।  

টস জিতে আগে ব্যাট করতে নামে স্বাগতিকরা। যেখানে অজি বোলারদের তোপের মুখে দলীয় ২ রানে তারা হারিয়ে ফেলে টপ অর্ডারের ২ উইকেট। দিলারা আক্তার ও শোভনা মোস্তারি দুজনেই ফিরেছেন রানের খাতা খোলার আগেই। এরপর আরেক ওপেনার মুর্শিদা খাতুনকে নিয়ে ঘুরে দাঁড়ান অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। দুজনের জুটিতে আসে ৫৭ রান।

জুটি গড়লেও মুর্শিদা ও জ্যোতি রান তুলেছেন ওয়ানডের গতিতে। ২৭ বলে ২০ রান করে বিদায় নেন মুর্শিদা। এরপর ফাহিমার সঙ্গে ৬০ রানের জুটি গড়েন জ্যোতি। তাদের ব্যাটেও দেখা মেলেনি আগ্রাসী ব্যাটিংয়ের দেখা। জ্যোতি অবশ্য ফিফটি তুলে নেন। শেষ পর্যন্ত ৬৩ বলে অপরাজিত ৬২ রান করে মাঠ ছাড়েন তিনি। ৭ চার হাঁকালেও তার স্ট্রাইক রেট ১০০ ছুঁতে পারেনি। আর ইনিংসের শেষ ওভারের তৃতীয় বলে বিদায় নেওয়ার আগে ফাহিমা করেন ২১ বলে ২৭ রান।

জবাবে আক্রমণাত্মক ব্যাটিংয়ে বাংলাদেশের বোলারদের ছন্নছাড়া করে দেন দুই অজি ওপেনার এলিসা হিলি ও বেথ মুনি। দুজনেই তুলে নিয়েছেন ফিফটি। দেড়শর বেশি স্ট্রাইক রেটে রান তুলেছেন তারা। এর মধ্যে অধিনায়ক হিলি ৪২ বলে ৯ চার ও ১ ছক্কায় করেছেন ৬৫* রান। আর মুনি ৩৬ বলে ৯ চারে করেছেন ৫৫* রান।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।