ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

প্রথম ঘণ্টার স্বস্তি উবে গেল দ্বিতীয়টিতে

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৪
প্রথম ঘণ্টার স্বস্তি উবে গেল দ্বিতীয়টিতে

প্রথম ঘণ্টায় বেশ স্বস্তিতেই ছিল বাংলাদেশ। আগের দিনের দুই অপরাজিত ব্যাটার টিকে গেলেন পুরো ঘণ্টা।

এরপর রান করার পথেই হাঁটার কথা স্বাগতিকরা। কিন্তু তিন উইকেট তুলে নিয়ে সেশনটা উল্টো নিজেদের করে নিলো শ্রীলঙ্কা।  

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে ৫৩১ রান করে শ্রীলঙ্কা। জবাবে তৃতীয় দিনের লাঞ্চ বিরতি অবধি প্রথম ইনিংসে ৪ উইকেট হারিয়ে ১১৫ রান করেছে স্বাগতিকরা।

সামনে অনেক বড় রান। এর মধ্যে দ্বিতীয় দিনের শেষ বিকেলেই ওপেনার মাহমুদুল হাসান জয়কে হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। তৃতীয় দিনের শুরুটা করেন জাকির হাসান ও তাইজুল ইসলাম। তাদের দুজন প্রথম ঘণ্টাটা কাটিয়ে দেন দারুণভাবে।  

আরও একবার ব্যাট হাতে উজ্জ্বল নাইটওয়াচম্যান হিসেবে নামা তাইজুল। প্রথম ঘণ্টায় উইকেট না হারানোর স্বস্তি নিয়ে ভালো সেশনের আশাই ছিল বাংলাদেশের। কিন্তু হঠাৎই ঘটেছে ছন্দপতন। পরের ঘণ্টায় তিন উইকেট হারিয়ে ফেলেছে তারা।  

শুরুটা হয় জাকিরকে দিয়ে। হাফ সেঞ্চুরি তুলে নেওয়ার কিছুক্ষণ পরই সাজঘরের পথে ফিরেছেন তিনি। জয়ের মতো জাকিরও আউট হয়েছেন ভেতরে ঢোকা বলে। ৮ চারে ১০৪ বল খেলে ৫৪ রান করেছেন জাকির।  

এরপর নাজমুল হোসেন শান্ত ফেরেন ১১ বলে ১ রান করে। প্রবাথ জয়াসুরিয়ার বলে মিডউইকেটে ক্যাচ দেন বাংলাদেশ অধিনায়ক। নাইটওয়াচম্যান হিসেবে কাজটা ঠিকঠাকই করেছেন তাইজুল ইসলাম। কিন্তু প্রথম সেশন টিকতে পারেননি তিনি।  

৬১ বল খেলে ২২ রান করে বিশ্ব ফার্নান্দোর বলেই বোল্ড হয়ে যান তিনি। এখন বাংলাদেশের ভরসা হয়ে উইকেটে আছেন মুমিনুল হক ও সাকিব আল হাসান। ১৬ বলে ২ রান করে মুমিনুল ও ১৩ বলে ৬ রান করে সাকিব দ্বিতীয় সেশন শুরু করবেন।  

বাংলাদেশ সময় :
এমএইচবি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।