ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে সরে দাঁড়ালেন স্টোকস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৪
টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে সরে দাঁড়ালেন স্টোকস

বড় ম্যাচের বড় খেলোয়াড় তিনি। তা প্রমাণের কোনো কমতি রাখেননি।

সামনে যখন আরও একটি বড় ইভেন্ট অপেক্ষা করছে, ঠিক তখনই দুঃসংবাদ দিলেন এই অলরাউন্ডার।

আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে বেন স্টোকসকে পাচ্ছে না ইংল্যান্ড। স্টোকস খোদ জানিয়েছেন, তাকে যেন বিশ্বকাপে দলে রাখার জন্য বিবেচনা করা না হয়। মূলত পুরোপুরি বোলিং ফিটনেস ফিরে পেতেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এক বিবৃতিতে স্টোকস বলেন, 'সব ফরম্যাটে একজন পূর্ণাঙ্গ অলরাউন্ডার হিসেবে দায়িত্ব পালনের জন্য বোলিং ফিটনেস ফিরে পেতে কঠোর পরিশ্রম করছি আমি। আইপিএল ও বিশ্বকাপ থেকে সরে দাঁড়ানোর এই ত্যাগ আশা করি অদূর ভবিষ্যতে আমাকে অলরাউন্ডার হিসেবে গড়ে তুলবে। ' 

'হাঁটুর অস্ত্রোপচার ও ৯ মাস বোলিং না করার পর সম্প্রতি ভারত সিরিজে বুঝতে পেরেছি বোলিংয়ের দৃষ্টিকোণ থেকে কতটা পিছিয়ে আছি আমি। আমাদের টেস্ট সামার শুরু হওয়ার আগে ডারহামের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপ খেলতে আমি মুখিয়ে আছি। শিরোপা ধরে রাখতে জস বাটলার, ম্যাথু মট ও দলের সবাইকে আমার শুভকামনা। '

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড। চাপের মুখে দারুণ এক ফিফটি হাঁকিয়ে ফাইনালের অন্যতম নায়ক ছিলেন স্টোকস। কিন্তু এরপর মাত্র দুটি টি-টোয়েন্টি খেলেন তিনি। দুটোই গত বছরের আইপিএলে। এবার অবশ্য আইপিএলে খেলছেন না এই অলরাউন্ডার। এমনকি গত মাসেও জানিয়েছিলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার ইচ্ছার কথা। কিন্তু বোলিং ফিটনেসের কারণে শেষ পর্যন্ত কঠিন সিদ্ধান্ত নিতে হলো তাকে।

স্টোকসের পরিবর্তে বিশ্বকাপে চার নম্বরে ব্যাট করার সুযোগ পেতে পারেন লিয়াম লিভিংস্টোন। এছাড়াও দলের রাখার বিবেচনায় আসতে পারেন জেমি ওভারটন।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৪
এএইচএস   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।