ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আবাহনীর কাছে পাত্তাই পেল না মোহামেডান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৪
আবাহনীর কাছে পাত্তাই পেল না মোহামেডান

দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের লড়াই। কিন্তু সেই উত্তেজনা, সেই রঙ, সেই রোমাঞ্চের কিছুই যেন চোখে পড়ল না।

একপেশে লড়াইয়ে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ৮ উইকেটে হারিয়ে টানা অষ্টম জয় তুলে নিয়েছে আবাহনী লিমিটেড। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং- তিনটির কোনটিতেই আবাহনীর কাছে পাত্তা পায়নি মোহামেডান।

ঢাকা প্রিমিয়ার লিগে আজ ছিল তিনটি ম্যাচ। কিন্তু সড়ক দুর্ঘটনায় সৃষ্ট যানজটের কারণে স্থগিত হয় বিকেএসপির দুটি ম্যাচ। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী-মোহামেডান।  

টস জিতে আগে মোহামেডানকে বোলিংয়ে পাঠায় আবাহনী। তারকা সমৃদ্ধ আবাহনীর বোলিংয়ের কাছে কোনো সুযোগই পায়নি মতিঝিলপাড়ার ক্লাবটি। ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৯০ রানের পুঁজি দাঁড় করায় তারা। বাকি ব্যাটারদের ব্যর্থতার মিছিলে রানের দেখা পান কেবল মাহমুদউল্লাহ রিয়াদ। ৮৩ বলে ১ চার ও ৩ ছক্কায় ৫৪ রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান আসে আরিফুল হকের ব্যাট থেকে।

আবাহনীর হয়ে তানজিম হাসান ৩১ রান দিয়ে শিকার করেন তিন উইকেট। এছাড়া তাসকিন আহমেদ দুটি, সাইফউদ্দিন, তানভীর ইসলাম, রাকিবুল হাসান ও মোসাদ্দেক পান একটি করে।

তাড়া করতে নেমে ১৫ ওভার হাতে রেখেই জয় নিশ্চিত করে আবাহনী। যদিও দলীয় ১৬ রানে ওপেনার এনামুল হক বিজয়কে (১২) হারায় তারা। তবে দ্বিতীয়  উইকেটে ১০৬ রানের জুটি গড়েন নাইম শেখ ও জাকের আলী। নাঈম অবশ্য ৬৩ রানে ফিরে যান। কিন্তু দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন জাকের। ৯০ বলে ৪ চার ও ৬ ছক্কায় ৭৮ রান করেন তিনি। এছাড়া আফিফ হোসেন অপরাজিত থাকেন ৩৯ রানে।

টানা ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আবাহনী। অন্যদিকে সমান ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে মোহামেডান।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।