ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

‘আমি শুনি নাই, বলছে নাকি?’: পাপনের ‘জঘন্য’ মন্তব্যের প্রশ্নে শান্ত

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৪
‘আমি শুনি নাই, বলছে নাকি?’: পাপনের ‘জঘন্য’ মন্তব্যের প্রশ্নে শান্ত

প্রশ্নটা বুঝতে বেশ সময়ই লাগলো নাজমুল হোসেন শান্তর। এরপর যখন বুঝলেন, তখন কেবল বললেন ‘আমি শুনি নাই, বলছে নাকি?’ হাসলেন শান্ত, পুরো সংবাদ সম্মেলন কক্ষই।

প্রথম টেস্ট হারের পর ক্রিকেটারদের মানসিকতা ‘জঘন্য, বিচ্ছিরি’ এমন মন্তব্য করেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। শান্তর কাছে জানতে চাওয়া হয়েছিল এ নিয়েই।  

সেটি না শুনলেও বাইরে থেকে যে সমালোচনা হবে, তা জানা আছে বাংলাদেশ অধিনায়কের। শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টেই যে বাজেভাবে হেরেছে স্বাগতিকরা। তবে বাইরের কথায় আপাতত মনোযোগ নেই শান্তর। তিনি বলছেন, দল হিসেবে তারা ঐক্যবদ্ধ আছেন।  

শান্ত বলেন, ‘বাইরে অনেক কথা হবে, সেসব আমাদের নিয়ন্ত্রণে নাই। আমি এতটুকু বলতে পারি প্রত্যেক খেলোয়াড় একসঙ্গে আছে। প্রত্যেক খেলোয়াড় একজন আরেকজনকে ব্যাক করছে। সবাই মেনে নিয়েছি যে আমরা ভালো খেলি নাই। এই জায়গা থেকে বের হওয়ার জন্য আমাদের কী কী করা দরকার সেই অনুযায়ী আমাদের কাজ করতে হবে। সামনে টেস্ট ম্যাচ আরও দেরি আছে। এই সময়ে যারা শুধু টেস্ট খেলে তারা সেভাবে প্রস্তুতি নেবে। সবাই একসঙ্গে আছে এতটুকু আমি বলতে পারি। ’ 

এই টেস্ট ম্যাচ দিয়ে এক বছর পর টেস্টে ফিরেছেন সাকিব। প্রথম ইনিংসে তিন উইকেট নিয়েছেন তিনি। ব্যাট হাতে খুব ভালো কিছু করতে পারেননি। প্রায় ৩৭ বছর বয়সী সাকিব কখন খেলবেন এ নিয়েও অনিশ্চয়তা আছে। যদিও শান্ত বলছেন, তাকে নিয়ে খুশিই আছেন।

বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘আমরা আগে থেকেই জানতাম যে উনি (সাকিব আল হাসান) দ্বিতীয় টেস্টে খেলবেন। প্রস্তুতির ব্যাপার যদি বলেন, ঠিক ছিলেন। হ্যাঁ, অবশ্যই আগে থেকে (খেলবেন কি না) জানতে পারলে ভালো হবে দলের জন্য। ’

‘আমি আশা করব যে আগে থেকেই জানতে পারব। তখন প্ল্যানটা ক্লিয়ারলি থাকে ওই তথ্যটা দিয়ে দেয়। উনি প্রায় ১ বছর পরে খেলছেন। যতটুকু আশা করেছিলাম তার চেয়ে বেশি পেয়েছি তার কাছ থেকে। সত্যি কথা। টেস্ট ক্রিকেটে এমন অভিজ্ঞ খেলোয়াড় থাকলে সবসময় সাহায্য হয়। মাঠে প্রত্যেক প্লেয়ারকে ফিডব্যাকও দিয়েছেন। ’

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।