ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

হতাশার সিরিজের শেষেও হার 

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৪
হতাশার সিরিজের শেষেও হার 

আগের পাঁচ ম্যাচের কোনোটিতেই প্রতিদ্বন্দ্বিতা করতে পারেনি বাংলাদেশ। পারলো না শেষ ম্যাচে এসেও।

শুরুতে বড় রান করলো অস্ট্রেলিয়া। পরে স্বাগতিকরা করতে পারেনি একশও।  

বৃহস্পতিবার মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে বাংলাদেশ নারী ক্রিকেট দলকে ৭৭ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল। শুরুতে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৫৫ রান করে অজি মেয়েরা। পরে ওই রান তাড়া করতে নেমে ৭৮ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ। তিন ম্যাচের সবগুলোতে জিতে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করেছে সফরকারীরা। ওয়ানডে সিরিজেও হয়েছিল একই পরিণতি।  

টস জিতে ব্যাট করতে নামা অজিদের উদ্বোধনী জুটি পাওয়ার প্লের শেষ ওভারে এসে ভাঙতে পারে বাংলাদেশ। শরিফা খাতুনের বলে স্টাম্পিং হয়ে ফেরেন ১৩ বলে ১০ রান করা বেথ মুনি।  

পরে টানা তিন ব্যাটারকে ফেরান নাহিদা আক্তার। ২৯ বলে ৪৫ রান করা অজি অধিনায়ক অ্যালিসা হিলি প্রথমে তার বলে ক্যাচ দেন স্বর্ণা আক্তারের হাতে। এরপর ১১ বলে ৮ রান করা এলিসা পেরি এবং ২১ বলে ১৬ রান করা অ্যাশলি গার্ডনারকেও ফেরান তিনি।  

একসময় হ্যাটট্রিকের সম্ভাবনা জাগালেও সেটি করতে পারেননি নাহিদা। ৬ বলে ৪ রান করা জর্জিয়া ওয়েরেহাম স্টাম্পিং হন রাবেয়া খাতুনের বলে। চাপে পড়া অজি মেয়েদের ভালো সংগ্রহ তবুও এনে দেন তাহলিয়া ম্যাকগ্রা ও গ্রেস হ্যারিস।  

২ চার ও সমান ছক্কায় ২৯ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন ম্যাকগ্রা। ১১ বলে ১৯ রান করে রান আউট হন হ্যারিস। ৪ ওভারে ৩১ রান দিয়ে তিন উইকেট নেন নাহিদা।  

রান তাড়ায় নেমে যথারীতি ব্যাটিং ব্যর্থতায় পরে বাংলাদেশ। ৫ চারে ৩১ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন নিগার সুলতানা। ওয়ারহামের বলে শেষ ব্যাটার হিসেবে বোল্ড হন তিনি। শেষ উইকেট জুটিতে তার সঙ্গে ফারিহা তৃষ্ণার ২৫ বলে ২৫ রানের জুটিটিই ছিল দলের পক্ষে সর্বোচ্চ।  

জ্যোতির বাইরে ওপেনার দিলারা আক্তার ১৮ বলে ১২ রান করেন। রিতু মনি ১১ বলে ১০ ও ফাহিমা খাতুন ১৬ বলে ১১ রান করেন। অজিদের পক্ষে ৪ ওভারে ১২ রান দিয়ে তিন উইকেট নেন তাইলা ভ্লেমিংক।  

বাংলাদেশ সময় : ১৫১৩ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৪
এমএইচবি/এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।