ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশকে ভুগিয়ে মার্চ মাসের সেরার তালিকায় কামিন্দু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৪
বাংলাদেশকে ভুগিয়ে মার্চ মাসের সেরার তালিকায় কামিন্দু

লম্বা সময় পর ফিরেছেন টেস্টে। বাংলাদেশের বিপক্ষে মাঠে নেমেই করেছেন বাজিমাত।

দুই ইনিংসে শতরান পার করা কামিন্দু মেন্ডিস শ্রীলঙ্কাকে জেতানোর পেছনে রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান। আর তারই পুরস্কার পেলেন এই অলরাউন্ডার। মার্চ মাসের সেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছেন তিনি।  

নিজেদের ওয়েবসাইটে আজ মার্চ মাসের সেরা তিন ক্রিকেটারের তালিকা প্রকাশ করেছে আইসিসি। যেখানে কামিন্দু মেন্ডিসের সঙ্গে রয়েছেন নিউজিল্যান্ডের পেসার ম্যাট হেনরি ও আইরিশ ফাস্ট বোলার মার্ক অ্যাডায়ার।  

২০২২ সালের পর সাদা পোশাকের জার্সিতে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামেন কামিন্দু। টি-টোয়েন্টিতেও খেলেন তিনি। তবে দ্বিতীয় ম্যাচে সর্বোচ্চ ৩৭ রানই ছিল তার উল্লেখযোগ্য ইনিংস। টেস্টে গিয়ে বাজিমাত করেন এই ব্যাটার। সিলেটে নিজেদের প্রথম ইনিংসে যখন ৫৭ রানে ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে লঙ্কানরা। তখন ধনঞ্জয়া ডি সিলভার সঙ্গে ২০২ রানের জুটি গড়ে দলের সংগ্রহ তিনি নিয়ে যান ২৮০ রানে।  

প্রথম ইনিংসে ১০২ রান করা কামিন্দু দ্বিতীয় ইনিংসেও জ্বলে ওঠেন। ২৩৭ বলে তিনি খেলেন ক্যারিয়ার সেরা ১৬৪ রানের ইনিংস। সঙ্গে ধনঞ্জয়ার দারুণ ব্যাটিংয়ে ৫১১ রানের বড় লক্ষ্য পায় বাংলাদেশ। সে রান আর তাড়া করতে পারেনি নাজমুল হাসান শান্তর দল। লঙ্কানরা জয় পায় ৩২৮ রানের বড় ব্যবধানে।  

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, মার্চ ০৪, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।