ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপ সামনে রেখে ফেরার প্রস্তুতি নিচ্ছেন আর্চার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৪
বিশ্বকাপ সামনে রেখে ফেরার প্রস্তুতি নিচ্ছেন আর্চার

ইনজুরির সঙ্গে তার সখ্যতা যেন একটু বেশিই! সেই তিন বছর আগে ভুগেছিলেন কনুইয়ের ইনজুরিতে। তা এখনো তার পেছনে লেগে আছে।

মাঝখানে অবশ্য কিছু ম্যাচ খেলেছিলেন। কিন্তু গত বছরের মে মাসের পর থেকে মাঠের বাইরে আছেন তিনি। কনুইয়ে ক্রমাগত চোট তার মাঠে ফেরাটাই যেন দুর্বোধ্য করে তুলছে।

ইংল্যান্ড ক্রিকেট ভক্তদের অবশ্য সুখবরই দিলেন বোর্ডের ব্যবস্থাপনা পরিচালক রব কি। তিনি জানান, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে মাঠে ফেরার প্রস্তুতি নিচ্ছেন জোফরাআর্চার।

ব্রিটিশ সংবাদমাধ্যম স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে রব কি বলেন, 'সাসেক্সের হয়ে প্রাক-মৌসুমে ভারতে গিয়েছিল জোফরাএবং সেখানে দ্রুতগতিতে বেশ ভালোই বোলিং করেছে সে। বর্তমানে সে ক্যারিবিয়ানে ফিরে গেছে, যেখানে সে কিছুটা ক্লাব ক্রিকেট খেলবে। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য তাকে প্রস্তুত রাখতে চেষ্টা করে যাচ্ছে সবাই। '

'আশা করি, পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে (মে মাসে) খেলবে সে, কিন্তু এই মুহূর্তে জোফরার ব্যাপারে সবকিছু ভাগ্যের ওপর নির্ভর করছে। তাড়াহুড়ো না করে আস্তে-ধীরে ধাপে ধাপে এগোবো আমরা, যাতে করে অল্প সময়ের জন্য নয়, বরং লম্বা সময়ের জন্য যেন তাকে ফিরে পাই। '

ইংল্যান্ডের ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক আর্চার। এরপর টেস্টেও আলোড়ন তোলেন ডানহাতি এই পেসার। তবে চলতি বছর কেবল সাদা বলের ক্রিকেটই খেলে যাবেন তিনি।

রব কি বলেন, 'জোফরাকে নিয়ে পুরো পরিকল্পনা হলো, সে এই গ্রীষ্মে সাদা বলের ক্রিকেট খেলবে। এরপর আশা করি পরের গ্রীষ্মে আমরা যখন ভারত ও অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ খেলব, তখন তাকে টেস্ট ক্রিকেটের জন্য পাব। সব ফরম্যাটের ক্রিকেটে তাকে ফেরানোর জন্য এটি একটি ধীরগতির প্রক্রিয়া। '

এদিকে আগামী ১ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যেখানে বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে খেলবে ইংল্যান্ড। এর আগে মে মাসে পাকিস্তানের বিপক্ষে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে তারা।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।