ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

দুই বছরের জন্য বাংলাদেশে আইসিসির সম্প্রচার স্বত্ব পেল টিএসএম

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৪
দুই বছরের জন্য বাংলাদেশে আইসিসির সম্প্রচার স্বত্ব পেল টিএসএম

দুই বছরের জন্য বাংলাদেশে আইসিসি টুর্নামেন্টের সম্প্রচার স্বত্ব পেয়েছে টিএসএম (টোটাল স্পোর্টস মার্কেটিং)। তারা ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও চ্যাম্পিয়নস ট্রফিসহ বেশ কয়েকটি টুর্নামেন্ট সম্প্রচার করবে নাগরিক টিভির মাধ্যমে।

আর ডিজিটাল প্ল্যাটফর্মে তাদের খেলা দেখানোর সঙ্গী মুঠোফোন সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক।

আজ এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আইসিসি জানিয়েছে, ২০২৫ সাল পর্যন্ত বাংলাদেশে তাদের সব টুর্নামেন্ট সম্প্রচার করবে টিএসএম। চুক্তির আওতায় রয়েছে ছেলেদের পরের টি-টোয়েন্টি বিশ্বকাপ, আগামী বছরের অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপ, ছেলেদের চ্যাম্পিয়নস ট্রফি, ছেলেদের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ অর্থাৎ ৬টি আন্তর্জাতিক টুর্নামেন্ট।

আগামী সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশেই হবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ। এরপর আগামী বছর পাকিস্তানে বসবে চ্যাম্পিয়নস ট্রফির আসর। মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের স্বাগতিক দুই দেশ থাইল্যান্ড ও মালয়েশিয়া। আগামী বছরের জুনে লর্ডসে হবে ছেলেদের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ভারতে হবে মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ।

টিএমএস-কে সম্প্রচার স্বত্ব দিয়ে খুশি আইসিসিও। এ নিয়ে ক্রিকেটবিশ্বের নিয়ন্ত্রক সংস্থার প্রধান নির্বাহী জেফ অ্যালারডাইস বলেন, 'বাংলাদেশে আইসিসির ক্রিকেট স্বত্ব টিএমএস-কে দিতে পেরে আমরা আনন্দিত। এখানে বিশালসংখ্যক ও অনুরাগী সমর্থকগোষ্ঠী আছে। বছরের শেষদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসব বসবে বাংলাদেশেই। সম্প্রচারসঙ্গীকে নিয়ে এখানে মেয়েদের ক্রিকেটের উন্নয়ন এবং সমর্থকদের সম্পৃক্ত করার বড় সুযোগ রয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।