ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

উইকেট পেলেন মোস্তাফিজ, চেন্নাইয়ের হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৬ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৪
উইকেট পেলেন মোস্তাফিজ, চেন্নাইয়ের হার

মোস্তাফিজুর রহমান আইপিএলে থাকবেন নাকি তার দেশে ফেরা উচিত- এ নিয়ে আলোচনার কম হয়নি। চেন্নাই সুপার কিংসের জার্সিতে উজ্জ্বল থাকা এই পেসার অবশ্য আজ তেমন আলো ছড়াতে পারেননি।

তবে উইকেটের দেখা পেয়েছেন তিনি। যদিও কুইন্টন ডি কক ও লোকেশ রাহুল নৈপুণ্যে জয় তুলে নেয় লক্ষ্ণৌ সুপার জায়ান্টস।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৩৪তম ম্যাচে আজ লক্ষ্ণৌ সুপার জায়ান্টস জয়লাভ করে ৮ উইকেটে। ঘরের মাঠে টস জিতে চেন্নাইকে ব্যাটিংয়ে পাঠায় দলটি। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করে মোস্তাফিজের দল। জবাব দিতে নেমে ৬ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে লক্ষ্ণৌ।  

আগে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারেই রাচিন রবীন্দ্রকে হারায় চেন্নাই। তিনে নেমে রুতুরাজ করেন ১৩ বলে ১৭ রান। ওপেনার আজিঙ্কা রাহানে অবশ্য লড়েন কিছুক্ষণ। তার ব্যাট থেকে আসে ২৪ বলে ৩৬ রান। চারে নেমে থিতু হন রবীন্দ্র জাদেজা। কিন্তু অপরপ্রান্তে পরপর উইকেট হারান শিবম দুবে ও সামির রিজবি। এরপর জাদেজার সঙ্গে ৫১ রানের জুটি গড়েন মঈন আলি। ২০ বলে ৩০ রান করে তিনি বিদায় নিলে ভাঙে জুটি।

শেষদিকে ব্যাট করতে নেমে বিধ্বংসী ইনিংস খেলেন মহেন্দ্র সিং ধোনি। ৯ বলে ৩ চার ও ২ ছক্কায় ২৮ রান করে অপরাজিত থাকেন তিনি। ৩৪ বলে পঞ্চাশ পূর্ণ করা জাদেজা ৫ চার ও ১ ছক্কায় অপরাজিত থাকেন ৫৭ রানে। লক্ষ্ণৌর পক্ষে ৩ ওভারে ১৬ রান খরচায় জোড়া উইকেট নেন ক্রুনাল পান্ডিয়া। বাকি বোলাররা পান একটি করে উইকেট।  

রান তাড়ায় নেমে শুরুটা দারুণ করে লক্ষ্ণৌর দুই ওপেনার কুইন্টন ডি কক ও লোকেশ রাহুল। ৯০ বলে ১৩৪ রানের জুটি গড়েন তারা। পঞ্চদশ ওভারে মোস্তাফিজের বলে ডি কক বিদায় নিলে ভাঙে জুটি। ৪৩ বলে ৫৪ রান করে সাজঘরে ফেরেন লক্ষে্ণৗ ওপেনার। তবে ৩১ বলে ফিফটি হাঁকিয়ে ব্যাট চালাতে থাকেন রাহুল। ৫৩ বলে ৯ চার ও ৩ ছক্কায় ৮২ রান করে পাথিরানার শিকার হন দলের অধিনায়ক।  

রাহুল বিদায় নেওয়ার পর বাকি কাজ সেরে ফেলেন নিকোলাস পুরান। তাকে সঙ্গ দেন মার্কাস স্টয়নিস। তাদের ১২ বলে ১৯ রানের জুটিতে জয় নিয়ে মাঠ ছাড়ে লক্ষ্ণৌ। ১২ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৩ রানে অপরাজিত থাকেন পুরান। ৭ বলে অপরাজিত ৮ রান করে স্টয়নিস।  

এই জয়ে ৮ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থাকায় আগের অবস্থান পাঁচ নম্বরেই রয়েছে লক্ষ্ণৌ। সমান পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থাকা কলকাতা নাইট রাইডার্স, চেন্নাই ও সানরাইজার্স হায়দরাবাদ যথাক্রমে দুইয়ে, তিনে ও চারে অবস্থান করছে। ১২ পয়েন্ট নিয়ে সবার ওপরে রাজস্থান রয়্যালস।  

বাংলাদেশ সময়: ২৩৫৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।