ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশের আরও একটি হতাশার হার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, মে ৬, ২০২৪
বাংলাদেশের আরও একটি হতাশার হার

প্রথম তিন ম্যাচ জিতে সিরিজ আগেই নিশ্চিত করে ফেলেছে ভারত। আজ চতুর্থ টি-টোয়েন্টিতে এসেও লড়াই দেখাতে পারল না বাংলাদেশ।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ভারতের কাছে ডিএলএস মেথডে ৫৬ রানে হেরেছে স্বাগতিকরা।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। তিন পরিবর্তন আনা হয় এ ম্যাচের একাদশে। অভিষেক হয় ১৪ বছর বয়সী পেসার হাবিবা ইসলাম পিংকির। যদিও খুব একটা আলো ছড়াতে পারেননি। ২ ওভারে ২০ রান দিয়ে উইকেটশূন্য থাকেন তিনি।

বৃষ্টির কারণে ম্যাচ নেমে আসে ১৪ ওভারে। যেখানে ৬ উইকেট হারিয়ে ১২২ রান করে ভারত। সর্বোচ্চ ৩৯ রান আসে অধিনায়ক হারমানপ্রিত কৌরের ব্যাট থেকে। এছাড়া রিচা ঘোষ ২৪, স্মৃতি মান্ধানা ও দয়ালান হেমলতা করেন ২২ রান। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন মারুফা আক্তার ও রাবেয়া খান।  

তাড়া করতে নেমে আবারও সেই হতশ্রী ব্যাটিং উপহার দেয় টাইগ্রেসরা। ১৪ ওভার খেললেও ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ৭ উইকেটে ৬৮ রানের বেশি করতে পারেনি। সর্বোচ্চ ২১ রান করেন ওপেনার দিলারা আক্তার। এছাড়া রুবাইয়া হায়দার ১৩ ও শরিফা খাতুনের ব্যাট থেকে আসে ১১ রান। বাকিরা কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। ভারতের হয়ে দুটি করে উইকেট নেন দীপ্তি শর্মা ও আশা সোবহানা।

একই ভেন্যুতে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচটি হবে আগামী ৯ মে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মে ৬, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।