ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

জিম্বাবুয়েকে ছোট করে দেখার কিছু নেই: হৃদয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, মে ৭, ২০২৪
জিম্বাবুয়েকে ছোট করে দেখার কিছু নেই: হৃদয়

চট্টগ্রাম: জিম্বাবুয়ে সিরিজকে ধরা হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে। কিন্তু প্রতিপক্ষ জিম্বাবুয়ে বলেই কিনা, সিরিজটি সেভাবে মনোযোগ আকর্ষণ করতে পারছে না ক্রিকেটমহলে।

কারণ অনেকের চোখে জিম্বাবুয়ে তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ।

এই সিরিজেই যেমন জিম্বাবুয়েকে টানা দুই ম্যাচে বিধ্বস্ত করেছে বাংলাদেশ। এরপর তৃতীয়টিতেও জিতে এরইমধ্যে সিরিজ ঘরে তুলেছে শান্তবাহিনী। এখনও হাতে আছে দুই ম্যাচ। তৃতীয় ম্যাচে জিততে অবশ্য কষ্ট করতে হয়েছে স্বাগতিকদের। ব্যাটিংয়ে বড় সংগ্রহ না পাওয়ার পর দুর্বল বোলিংয়ে প্রায় হারতেই বসেছিল তারা। সিরিজের এই পর্যায়ে এসে জিম্বাবুয়েকে সহজ প্রতিক্ষ মানছেন না বাংলাদেশ দলের ব্যাটার তাওহীদ হৃদয়। তবে বিশ্বকাপের আগে আরও ভালো করার তাগিদ অনুভব করছেন তিনি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে হৃদয় বলেন, 'আমার কাছে মনে হচ্ছে (জিম্বাবুয়ের বিপক্ষে) খেলাটা ততটাও সহজ হচ্ছে না। কারণ তাদের অনেক ভালো খেলোয়াড় আছে। বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগেও খেলে। জিম্বাবুয়ে বলে ছোট করে দেখার কিছু নেই। আন্তর্জাতিক ক্রিকেটে সব টিমই কঠিন টিম। '


হৃদয় নিজে জিম্বাবুয়ে সিরিজে এখন পর্যন্ত ধারবাহিকভাবে রান করছেন। তিন ম্যাচের দুটিতে জিতেছেন ম্যাচসেরার পুরস্কার। তৃতীয় ম্যাচে পেয়েছেন করেছেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম অর্ধশতক। সব মিলিয়ে ভালো সময় কাটছে তার। দলের হয়ে ভালো পারফরম্যান্স করতে পারায় খুশি তিনি। তাওহীদ বলেন, ' রান করলে প্রত্যেক ব্যাটারের একটা ভালো লাগা কাজ করে। আমি যেহেতু ব্যাটার, আমার রোল হল টিমে অবদান রাখা। আমিও ট্রাই করি ফিল্ডিং দিয়ে বা রান করে দলে অবদান রাখার। কোনো দিন হয়, কোনোদিন হয় না। (লক্ষ্য থাকে) যেদিন সুযোগটা পাবো, সেদিন যেন টিমের জন্য ভালো কিছু করতো পারি। '

আজ চট্টগ্রামে সিরিজ নিশ্চিতের ম্যাচে দলের বিপদে হাল ধরেছিলেন হৃদয়। দলীয় ২৯ রানে লিটন-শান্তকে হারিয়ে যখন বিপদে পড়ে গিয়েছিল বাংলাদেশ, তখন হাল ধরেন তানজিদ হাসান তামিম ও তাওহীদ হৃদয়। দুইজনের জুটিতে আসে ৩১ রান। দলীয় ৬০ রানে তামিম ফিরলেও তাওহীদ তুলে নেন ক্যারিয়ারের প্রথম অর্ধশতক।

এর আগে চলতি সিরিজের প্রথম ম্যাচে তাওহীদ করেন অপরাজিত ৩৩ রান। পরের ম্যাচে খেলেন অপরাজিত ৩৭ রানের ইনিংস। নিজে ভালো খেললেও বিশ্বকাপের আগে আরও ভালো করার জায়গা রয়েছে উল্লেখ করে তিনি বলেন, 'বিশ্বকাপের প্রস্তুতি সঠিকভাবে হচ্ছে। কারণ বিশ্বকাপের আগে সব ব্যাটার-বোলাররা তাদের প্ল্যানগুলো এখানে বাস্তবায়ন করছে। খুব ভালো প্রস্তুতি হচ্ছে, কিছু জায়গায় উন্নতির জায়গা আছে। যে জায়গায় উন্নতির জায়গা আছে সে জায়গাগুলোতে যত পারি উন্নতি করতে হবে। '

আজ তৃতীয় ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১৬৫ রান করে টাইগাররা। বিপরীতে নির্ধারিত ২০ ওভারে ১৫৬ রানে করে জিম্বাবুয়ে। এতে ৯ রানের জয় পায় বাংলাদেশ।  

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, মে ০৭, ২০২৪
এমআর/টিসি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।