ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ম্যাকগার্ক-পোরেল ঝড়ে রাজস্থানকে হারাল দিল্লি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৪ ঘণ্টা, মে ৮, ২০২৪
ম্যাকগার্ক-পোরেল ঝড়ে রাজস্থানকে হারাল দিল্লি

প্লে-অফে যাওয়ার আশা নিয়ে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে আজ খেলতে নামে রাজস্থান রয়্যালস। কিন্তু শুরুতেই তাণ্ডব চালিয়ে তাদের এই আশা কঠিন করে দেয় জ্যাক ফ্রেসার ম্যাকগার্ক।

তার পাশাপাশি ফিফটির দেখা পান অভিষেক পোরেলও। বড় লক্ষ্যের জবাবে ব্যাট করতে নেমে রাজস্থানের হয়ে কেবল লড়েন সাঞ্জু স্যামসন। বাকিদের ব্যর্থতায় হারতে হয় ম্যাচ।

আইপিএলের ৫৬তম ম্যাচে রাজস্থানকে ২০ রানে হারায় দিল্লি ক্যাপিটালস। অরুন জেটলি স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে ২২১ রান। জবাব দিতে নেমে ৮ উইকেট হারিয়ে সবগুলো ওভার খেলে ২০১ রানের বেশি করতে পারেনি রাজস্থান।  

হারলেও পয়েন্ট টেবিলে অবস্থান পরিবর্তন হয়নি দলটির। ১১ ম্যাচে ৮ জয় ও ৩ হারে ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে তারা। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থাকা কলকাতা নাইট রাইডার্স শীর্ষে। ১২ পয়েন্ট নিয়ে তিনে চেন্নাই সুপার কিংস। সমান পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থাকা সানরাইজার্স হায়দরাবাদ চারে। ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পাঁচে উঠে এসেছে দিল্লি।

ম্যাকগার্কের ঝড়ো ব্যাটিংয়ে দারুণ শুরু হয় দিল্লির। তাণ্ডব চালিয়ে স্রেফ ১৯ বলে তিনি তুলে নেন ফিফটি। তবে আর এক বল খেলেই বিদায় নিতে হয় অস্ট্রেলিয়ান এই ব্যাটারকে। তবে হাল ছাড়েননি আরেক ওপেনার পোরেল। ২৮ বলে পঞ্চাশ তুলে নিয়ে ব্যাট চালাতে থাকেন তিনি। অপরপ্রান্তে শাই হোপ ১ ও অক্ষর প্যাটেল ১৫ রান করে বিদায় নেন।  

ত্রয়োদশ ওভারে পোরেলকে ফিরিয়ে স্বস্তি আনেন রবিচন্দ্রন অশ্বিন। ৩৬ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৬৫ রান করে বিদায় নেন দিল্লি ওপেনার। এরপর ট্রিস্টান স্টাবস নেমে চালান তাণ্ডব। যদিও ২০ বলে ৪১ রান করে বিদায় নিতে হয় তার। এদিন ব্যাট হাতে ব্যর্থ ছিলেন দলটির নির্ভরযোগ্য ব্যাটার রিশভ পন্থ। তিনি করেন কেবল ১৫ রান। শেষদিকে গুলবাদিন নায়িবের ১৫ বলে ১৯ রানের ইনিংসে বড় সংগ্রহ পায় দিল্লি।  

রাজস্থানের পক্ষে ৪ ওভারে ২৪ রান খরচায় ৩ উইকেট নেন অশ্বিন। একটি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, সন্দীপ শর্মা ও যুযবেন্দ্র চাহাল।  

রান তাড়ায় নেমে দ্বিতীয় বলেই ওপেনার ইয়াশাসবি জায়সাওয়ালকে হারায় রাজস্থান। জস বাটলারও টেকেননি বেশিক্ষণ। ১৭ বলে ১৮ রান করেন তিনি। তিনে নেমে তাণ্ডব চালান সাঞ্জু স্যামসন। ২৮ বলে তুলে নেন ফিফটি। অপরপ্রান্তে এসে ২২ বরে ২৭ রান করে বিদায় নেন রিয়ান পরাগ। এরপর স্যামসনকে সঙ্গ দেন শুভম দুবে। ২৯ বলে দুজনে গড়েন ৫৮ রানের জুটি।  

ষষ্ঠদশ ওভারে স্যামসনকে বিদায় করে এই জুটি ভাঙেন মুকেশ কুমার। ৪৬ বলে ৮ চার ও ৬ ছক্কায় ৮৬ রান করে সাজঘরে ফেরেন রাজস্থান অধিনায়ক। তার বিদায়ে জয়ের আশা থেমে যায় দলটির। ১২ বলে ২৫ রানের ইনিংস খেরে শিবম দুবেও ধরেন প্যাভিলিয়নের পথ। শেষদিকে আর লড়তে পারেননি কেউই। ফলে আসরে তৃতীয় হার দেখতে হয় তাদের।  

দিল্লির হয়ে দুটি করে উইকেট নেন খলিল আহমেদ, মুকেশ কুমার ও কুলদীপ যাদব। একটি করে উইকেট শিকার করেন অক্ষর প্যাটেল ও রাশিখ সালাম।

বাংলাদেশ সময়: ০০০৪ ঘণ্টা, মে ০৮, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।