ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশের মারুফা ভারতের হলে কেমন খেলতেন, জানালেন হারমানপ্রিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, মে ১৪, ২০২৪
বাংলাদেশের মারুফা ভারতের হলে কেমন খেলতেন, জানালেন হারমানপ্রিত

প্রত্যন্ত অঞ্চল থেকে উঠে এসে মারুফা আক্তারের ক্রিকেটার হওয়ার গল্প রূপকথাকেও হার মানায়। দেড় বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে নাম লেখান ১৯ বছর বয়সী এই পেসার।

গতি ও নজরকাড়া সুইং দিয়ে শুধু সতীর্থই নয়, বরং প্রতিপক্ষ শিবিরেও ছড়িয়েছেন মুগ্ধতা। তাই প্রশংসাও পাচ্ছেন নিয়মিত।

আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রসঙ্গে আইসিসিকে একটি সাক্ষাৎকার দেন ভারতের অধিনায়ক হারমানপ্রিত কৌর। তার কাছে প্রশ্ন করা হয়, বাংলাদেশের কোন ক্রিকেটারকে তিনি ভারতীয় দলে খেলাতে চান। একবাক্যে মারুফার নামই নেন হারমানপ্রিত।

২৩ টি-টোয়েন্টিতে ১৮ ও ১৫ ওয়ানডেতে ১১ উইকেট নেওয়া মারুফাকে নিয়ে ভারতীয় অধিনায়ক বলেন, 'বাংলাদেশ দল থেকে আমি মারুফাকে বেছে নেব।  আমার কাছে তাকে খুব রোমাঞ্চকর প্রতিভা মনে হয়। এবং সে যদি আমাদের দলে থাকে, তাহলে আমাদের হয়ে সত্যিই ভালো কিছু করতে পারবে। '

মারুফা ইতোমধ্যেই একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে ফেলেছেন। তার আগে অবশ্য অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজের আগমনী বার্তা দেন তিনি। জাতীয় দলের ঢোকার পর দ্রুতই নিজের জায়গা পাকা করে ফেলেন ডানহাতি এই পেসার। সবকিছু ঠিক থাকলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা যেতে পারে তাকে। ঘরের মাঠে অনুষ্ঠেয় বিশ্বকাপে নিশ্চয়ই বল আলো ছড়ানোর আশা নিয়ে আছেন তিনি।  

সম্প্রতি ঘরের মাটিতে ভারতের কাছেই টি-টোয়েন্টি সিরিজে ধবলধোলাই হয়েছে বাংলাদেশ। প্রতিদ্বন্দ্বিতার ছিটেফোঁটাও দেখাতে পারেনি টাইগ্রেসরা। তবে বাংলাদেশের বিপক্ষে খেলা সবসময় রোমাঞ্চকর বলে জানালেন হারমানপ্রিত।

তিনি বলেন, 'বিশ্বকাপে বাংলাদেশ স্বাগতিক দল হিসেবে থাকব এবং কন্ডিশন সম্পর্কে আমাদের থেকে ভালো জানবে তারা। অবশ্যই দর্শক তাদের সমর্থন দেবে। তবে তাদের বিপক্ষে খেলাটা সবসময়ই রোমাঞ্চকর এবং আশা করি, তাদের বিপক্ষে ভালো করব আমরা। '

বিশ্বকাপে অবশ্য গ্রুপপর্বে সাক্ষাৎ হবে না বাংলাদেশ-ভারতের। আগামী ৩ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া আসরটিতে বি গ্রুপে রয়েছে স্বাগতিক বাংলাদেশ। যেখানে তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও স্কটল্যান্ড। অপর গ্রুপে ভারত লড়বে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, মে ১৪, ২০২৪
এএইচএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।