ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ব্যক্তিগত পারফরম্যান্স নিয়ে দুশ্চিন্তা আছে, তবে প্রস্তুতি ভালো: হাথুরু

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, মে ১৫, ২০২৪
ব্যক্তিগত পারফরম্যান্স নিয়ে দুশ্চিন্তা আছে, তবে প্রস্তুতি ভালো: হাথুরু

প্রায় মিনিট পাঁচেক লাগলো সংবাদ সম্মেলন শুরু করতে। প্রায় শ'খানেক গণমাধ্যমকর্মীর ভিড়।

উপলক্ষ? বাংলাদেশের বিশ্বকাপ-পূর্ব সংবাদ সম্মেলন।  

হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে ও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত দুজন এলেন একসঙ্গে। শুরু হলো হাথুরুসিংহেকে দিয়ে। তার কাছে প্রথম প্রশ্নই ছিল, বিশ্বকাপের প্রস্তুতি কেমন? 

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর যুক্তরাষ্ট্রে গিয়ে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ব্যক্তিগত পারফরম্যান্স নিয়ে দুশ্চিন্তা থাকলেও দলের প্রস্তুতি নিয়ে সন্তুষ্ট কোচ।

তিনি বলেন, ‘আমাদের প্রস্তুতি মনে হয় খুব ভালো। আমাদের চট্টগ্রামে ভালো ক্যাম্প হয়েছে। আমাদের জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টেয়েন্টি সিরিজ হয়েছে। এই ম্যাচগুলোতে আমরা সুযোগ দিয়েছি বেশিরভাগ খেলোয়াড়কে। আমরা কিছু জায়গা এক্সপোজ করছি। কিছু ব্যক্তিগত পারফরম্যান্স নিয়ে চিন্তার জায়গা আছে, তবে এর বাইরে আমাদের প্রস্তুতি বেশ ভালো। ’

টি-টোয়েন্টি ফরম্যাটে এমনিতেই বাংলাদেশ ভালো দল নয়। টি-টোয়েন্টি বিশ্বকাপের আট আসর হয়েছে এর আগে। কোনোটিতেই সেভাবে স্মরণীয় পারফরম্যান্স নেই। এবার ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের বিশ্বকাপে কি আগের সবগুলোকে ছাড়িয়ে যেতে পারবে বাংলাদেশ?

হেড কোচের উত্তর, ‘হ্যাঁ, প্রতিটা টুর্নামেন্টে আমাদের আগের চেয়ে ভালো করার সুযোগ। হ্যাঁ, টি-টোয়েন্টি ক্রিকেট আমাদের জন্য চ্যালেঞ্জের। আমরা র্যাংকিংয়ে কোথায় আছি, সেটাতেও দেখা যায়। এখানে অস্বীকার করার কিছু নেই। কিন্তু আমাদের যে প্রস্তুতি, সেটার হিসাবে বলতে পারি আগের চেয়ে ভালো করার সুযোগ আছে। ’

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, মে ১৫, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।