ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

আফগানিস্তানে ফিরে নায়কোচিত সংবর্ধনা পেলেন রশিদ খান

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, মে ১৮, ২০২৪
আফগানিস্তানে ফিরে নায়কোচিত সংবর্ধনা পেলেন রশিদ খান

সারা বছর বিভিন্ন দেশে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলে বেড়ান রশিদ খান। লিগগুলোর কাছে এই আফগান অলরাউন্ডার রীতিমতো 'হটকেক'।

পাশাপাশি দেশের জার্সিতেও খেলেন নিয়মিত। কিন্তু ঘরের মাটিতে এখনও আন্তর্জাতিক ক্রিকেট শুরু না হওয়ায় দেশে ফিরতে হয় কালেভদ্রে। কারণ সারা বছর বিদেশেই কাটে তার।  

ক্রিকেটীয় ব্যস্ততার কারণে চার বছর দেশের বাইরে ছিলেন রশিদ। দীর্ঘ বিরতি শেষে আজ আফগানিস্তানে ফিরেছেন রশিদ খান। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে দেশের নেতৃত্ব দেবেন এই অলরাউন্ডার। সেই উপলক্ষেই তার দেশে ফেরা। কাবুল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমেই নায়কোচিত সংবর্ধনা পেয়েছেন ২৫ বছর বয়সী এই লেগ স্পিনার।

২০২৪ আইপিএলে তার দল গুজরাট টাইটান্সের শেষ ম্যাচ খেলে দেশে ফিরেছেন রশিদ। যেখানে তার দল বিদায় নিয়েছে লিগ পর্ব থেকেই। তাদের শেষ দুই ম্যাচ আবার ভেসে গেছে বৃষ্টিতে। রশিদের নিজের পারফরম্যান্সও আশা জাগানিয়া নয়। ১২ ম্যাচে ১০ উইকেট নিতে পেরেছেন তিনি; ইকোনোমি রেট ৮.৪০।  

আইপিএল অভিযান আগেভাগেই শেষ হয়ে যাওয়ায় তড়িঘড়ি দেশে ফিরে গেছেন রশিদ। যেখানে তাকে বরণ করে নিতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) এর চেয়ারম্যান মিরওয়াস আশরাফ এবং প্রধান নির্বাহী নসীব খান সহ কয়েকজন শীর্ষ কর্মকর্তা। এসময় রশিদকে ফুলের তোড়া দিয়ে অভ্যর্থনা জানানো হয়। পরে বোর্ড প্রধানের সঙ্গে ছোটোখাটো বৈঠকেও মিলিত হন আফগান অধিনায়ক।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে রশিদ খানের নেতৃত্বে খেলবে আফগানিস্তান। জুন থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টের গ্রুপ 'সি'তে আছে তারা। যেখানে তারা উগান্ডার বিপক্ষে ম্যাচ দিয়ে আসর শুরু করবে। এরপর তারা মুখোমুখি হবে যথাক্রমে নিউজিল্যান্ড, পাপুয়া নিউগিনি এবং ওয়েস্ট ইন্ডিজের।  

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, মে ১৮, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।