ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপে আফগানিস্তানের বোলিং পরামর্শক ব্রাভো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, মে ২১, ২০২৪
বিশ্বকাপে আফগানিস্তানের বোলিং পরামর্শক ব্রাভো

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য উইন্ডিজ কিংবদন্তি ডোয়াইন ব্রাভোকে বোলিং পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে আফগানিস্তান। বিশ্বকাপের ঠিক আগ দিয়েই আফগান দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

দুইবার টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ওয়েস্ট ইন্ডিজ দলের অন্যতম সদস্য ব্রাভো। তবে অবসর নেন ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর। জাতীয় দল থেকে অবসর নিলেও ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে এখনো খেলে যাচ্ছেন এই বোলিং অলরাউন্ডার। টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারি তিনি। ৫৭৩ ম্যাচ খেলে নিয়েছেন ৬২৫ উইকেট।  

কোচিংয়ের অভিজ্ঞতা অবশ্য নতুন নয় ৪০ বছর বয়সী ব্রাভোর কাছে। আইপিএলে চেন্নাই সুপার কিংসের বোলিং কোচ হিসেবে কাজ করছেন তিনি। বিশ্বকাপের এবারের আসর অনুষ্ঠিত হচ্ছে তারই ঘরের মাটিতে। তাই তার অভিজ্ঞতা কাজে লাগাতে মরিয়া আফগানিস্তান। ইতোমধ্যেই সেন্ট কিটস এন্ড নেভিসে পা রেখেছে তারা। শুরু করে দিয়েছে ১০ দিনের প্রস্তুতি ক্যাম্প।

৫ জুন উগান্ডার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে আফগানরা। সি গ্রুপে তাদের প্রতিপক্ষ হিসেবে আছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ, পাপুয়া নিউগিনি ও নিউজিল্যান্ডও।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, মে ২১, ২০২৪
এএইচএস   


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।