ঢাকা, শুক্রবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জুন ২০২৪, ০৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

যুক্তরাষ্ট্রের সঙ্গে সিরিজ বাঁচাতে ১৪৫ রান দরকার বাংলাদেশের

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৯ ঘণ্টা, মে ২৩, ২০২৪
যুক্তরাষ্ট্রের সঙ্গে সিরিজ বাঁচাতে ১৪৫ রান দরকার বাংলাদেশের

পাওয়ার প্লের ছয় ওভারে উইকেট নিতে পারেনি একটিও। এরপর যুক্তরাষ্ট্রের বড় রানের সম্ভাবনাও উঁকি দিচ্ছিল।

শেষ অবধি অবশ্য তাদের দেড়শ রানের ভেতরই আটকে রাখতে পেরেছে বাংলাদেশ।  

প্রিইরে স্পোর্টস কমপ্লেক্সে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয়টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র। শুরুতে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৪৪ রানের সংগ্রহ পেয়েছে স্বাগতিকরা।  

ইনিংসের শুরুতে কিছুটা রয়েসয়ে খেলে যুক্তরাষ্ট্র। প্রথম ৩ ওভারে তোলে ১২ রান। পরের তিন ওভারে ৩০ রান তোলে অবশ্য পুষিয়ে নেয় তারা। সাকিব আল হাসান পাওয়ার প্লের শেষ ওভার করতে এসে দেন ১৫ রান।  

সপ্তম ওভারে এসে অবশ্য বাংলাদেশকে উইকেট এনে দেন রিশাদ হোসেন। চতুর্থ বলে তিনি ফেরান স্টিভেন টেইলরকে। ২৮ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩১ রান করা এই ব্যাটার ক্যাচ দেন বাউন্ডারির কাছে দাঁড়ানো তানজিদ হাসানের হাতে। পরের বলেই আন্দ্রেস গৌসকে স্টাম্পিংয়ের শিকার বানান রিশাদ। টানা দুই বলে উইকেট নিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনাও জাগান তিনি।  

দুই উইকেট হারিয়ে বিপদে পড়ে যাওয়া যুক্তরাষ্ট্রকে টেনে তোলার চেষ্টা করেন অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল ও অ্যারন জোন্স। দুজন মিলে গড়েন ৫৬ বলে ৬০ রানের জুটি গড়েন তারা। ১৭তম ওভারে এসে তাদের এই জুটি ভাঙেন মোস্তাফিজুর রহমান।  

তার করা প্রথম বলেই ৩৪ বলে ৩৫ রান করে সাজঘরে ফেরত যান অ্যারন জোন্স। তার ক্যাচ লং অন থেকে দৌড়ে এসে নেন মাহমুদউল্লাহ রিয়াদ। শেষদিকে এসে এদিন আর তেমন রান করতে পারেনি যুক্তরাষ্ট্র। ১৯তম ওভারে এসে ১৩ রান খরচ করে দুই উইকেট নেন শরিফুল ইসলাম। শেষ ওভারে ১০ রান দিয়ে ১ উইকেট নেন। এই ওভারের প্রথম বলেই শূন্য রানে ফেরান আগের ম্যাচে ঝড় তোলা হারম্রিত সিংকে।  

বাংলাদেশ সময় :
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।