ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকে পাওয়া যাবে তাসকিনকে, আশা চিকিৎসকের

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, মে ২৫, ২০২৪
বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকে পাওয়া যাবে তাসকিনকে, আশা চিকিৎসকের

চোটের কারণে তাসকিন আহমেদকে নিয়ে বিশ্বকাপে ছিল অনিশ্চয়তা। শেষ পর্যন্ত তাকে নিয়েই টুর্নামেন্টে গেছে বাংলাদেশ।

কিন্তু যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে খেলছেন না তিনি। তবে তার উন্নতি হচ্ছে দ্রুতই।

এখন দলের সঙ্গে যুক্তরাষ্ট্রেই আছেন তাসকিন। সেখানে পেয়েছেন এমআরই রিপোর্ট। শুরুতে দৌড় শুরু করবেন। ধীরে ধীরে বাড়বে তার অনুশীলনের ইন্টেনসিটি। এমনটিই জানিয়েছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।  

ক্রিকবাজকে তিনি বলেন, ‘তাসকিনের উন্নতি খুবই ভালো ও সন্তোষজনক। সে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে ও জিম করছে। রানিংও শুরু করছে, আর কয়েকদিন পর আমরা তাকে বল করতে দেবো। আমরা কেবলই রিপোর্টটা পেয়েছি আর মনে হচ্ছে তার চিড়টা প্রায় ঠিক হয়ে গেছে। ’

‘আমরা এখন তাকে ছোট রান আপে বল করতে দেবো। আস্তে আস্তে ইন্টেনসিটি বাড়বে। দৌড়াতে তার কোনো সমস্যাও হয়নি। এখন তার থ্রো সেশন করবো আর এরপর আস্তে আস্তে ছোট রানআপে বল করাবো। আমরা আশা করছি, এভাবে চললে বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই তাকে পাবো। ’

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে তাসকিনসহ আছেন চার পেসার। এছাড়া ট্রাভেলিং রিজার্ভ হিসেবে নেওয়া হয়েছে হাসান মাহমুদকে। শেষ পর্যন্ত তাসকিন সুস্থ না হলে ভাগ্য খুলবে তার।  

বাংলাদেশ সময়: ১১১২ ঘণ্টা, মে ২৫, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।