ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

‘জয় ছাড়া কিছুই না’, গুরবাজকে বলেছিলেন তার মা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৭ ঘণ্টা, মে ২৭, ২০২৪
‘জয় ছাড়া কিছুই না’, গুরবাজকে বলেছিলেন তার মা

দশ বছর পর আইপিএল শিরোপার দেখা পেল কলকাতা। চেন্নাইয়ের মাঠে সানরাইজার্স হায়দরাবাদকে উড়িয়ে তৃতীয়বারের মতো এই শিরোপা জেতায় উচ্ছ্বাস প্রকাশ করেন সবাই।

রহমানউল্লাহ গুরবাজও তার ব্যতিক্রম নয়। জয়ের আগে যিনি মায়ের সঙ্গে কথা বলেছেন। তাকে প্রতিশ্রুতি দিয়ে জিতিয়েছেন নিজের দলকে।  

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফাইনাল ম্যাচে আজ হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়েছে কলকাতা। চেন্নাইয়ের এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে ১৮ ওভার ৩ বল খেলে ১১৩ রানে গুটিয়ে যায় হায়দরাবাদ। জবাব দিতে নেমে সুনীল নারিন দ্রুত বিদায় নিলেও লড়তে থাকেন গুরবাজ। শেষ পর্যন্ত লড়ে যান তিনি। ৩৯ দারুণ এক ইনিংস খেলে নিশ্চিত করেন দলের জয়।  

এই জয়ের আগে নিজের মায়ের সঙ্গে আলাপ হয়েছে বলে জানান গুরবাজ। ম্যাচ শেষে তিনি বলেন, ‘তিনি খেলা দেখেছেন এবং খুব খুশি হয়েছেন। ম্যাচের আগেই আমি তার সঙ্গে কথা বলেছিলাম। জিজ্ঞেস করেছিলাম কি চান? তিনি কেবল জয়ের কথাই বললেন। ’

ম্যাচে ব্যাট হাতে তাণ্ডব চালান ভেঙ্কাটেশ আইয়ার। ৫২ রানে অপরাজিত থাকা এই ব্যাটার উচ্ছ্বাস প্রকাশ করেন জয়ের পর। যদিও সবটুকু কৃতিত্ব তিনি দিয়েছেন কলকাতার সহকারী কোচ অভিষেক নয়ারকে। লম্বা সময় ধরে শিরোপা জয়ের স্বপ্ন দেখা এই কোচের কঠিন পরিশ্রমের ফল এই শিরোপা, এমনটাই দাবি ভেঙ্কাটেশের।  

ম্যাচশেষে এই ওপেনার বলেন, ‘অনেক খুশি। অভিষেক নয়ারকে কৃতিত্ব দিচ্ছি। সকল কৃতিত্ব তারই। ফ্র্যাঞ্চাইজির জন্য যেভাবে পরিশ্রম করে গেছেন তিনি। কিছু অবদান গোপন থেকে যায়। আমি সেগুলা প্রকাশ করছি। ভারতীয় ক্রিকেটারদের মূলে রয়েছেন তিনি। আমরা এই শিরোপার জন্য ১০ বছর অপেক্ষা করেছি। অবশেষে ম্যানেজমেন্ট এবং কোচদের আমি ধন্যবাদ জানাতে চাই। ’

বাংলাদেশ সময়: ০০১৬ ঘণ্টা, মে ২৭, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।