ঢাকা, বুধবার, ৬ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সাকিবের ‘গেম সেন্স’ নিয়ে প্রশ্ন, অবসর নিতে বললেন শেবাগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, জুন ১১, ২০২৪
সাকিবের ‘গেম সেন্স’ নিয়ে প্রশ্ন, অবসর নিতে বললেন শেবাগ

টি-টোয়েন্টি অলরাউন্ডারদের মধ্যে বর্তমানে শীর্ষে রয়েছেন সাকিব আল হাসান। লম্বা সময় দেশের হয়ে প্রতিনিধিত্ব করে যাচ্ছেন তিনি।

কিন্তু বিশ্বকাপের এই আসরে ধুঁকছেন তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে বাজে পারফর্ম করার পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও এই ধারাবাহিকতা বজায় রেখেছেন তিনি।  

গতকাল বোলাদের নৈপুণ্যে দক্ষিণ আফ্রিকাকে স্রেফ ১১৩ রানে থামিয়ে দেয় বাংলাদেশ। সেই রান তাড়ায় নেমে ব্যর্থ হন ব্যাটাররা। কেবল মাহমুদউল্লাহ রিয়াদ ও তাওহীদ হৃদয়ের ব্যাটে লড়ে বাংলাদেশ। যদিও ৪ রানে হারতে হয় তাদের। রিয়াদের পাশাপাশি দলের অভিজ্ঞ ক্রিকেটার সাকিব। এমন কঠিন মুহূর্তে দলের হাল ধরতে না পারায় সমালোচিত হচ্ছেন এই অলরাউন্ডার।  

চারে নামা সাকিব পারেননি চাপ সামলাতে। ৪ বলে তার ব্যাট থেকে আসে মাত্র ৩ রান। এনরিখ নরকিয়ার অফ স্টাম্পের বাইরের বাউন্সারে পুল করতে যান তিনি। যেটি সহজেই তালুবন্দি করেন এইডেন মার্করাম। চাপের মুখে থাকা বাংলাদেশের হয়ে তার এমন পারফরম্যান্সে তাকে লজ্জা পাওয়া উচিত বলে মনে করেন ভারতের সাবেক ক্রিকেটার বীরেন্দর শেবাগ।  

সাকিবের লম্বা ক্যারিয়ারের পরও এভাবে উইকেট বিলিয়ে দেওয়াটা ঠিক হয়নি বলে জানান শেবাগ। ক্রিকবাজের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘তুমি (সাকিব) অ্যাডাম গিলক্রিস্টও না, ম্যাথু হেইডেনও না। বরং বাংলাদেশি ক্রিকেটার। তোমার নিজের লেভেলে খেলা উচিত। কেন সে এমন মুহূর্তে নরকিয়ার বলে পুল শট খেলতে গেল? কেউ একজন যার ১৭ বছরেরও বেশি আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞতা রয়েছে তার এটা জানা উচিত ছিল যে এমন মুহূর্তে বল প্রতি রান দরকার ছিল। ’

একজন অভিজ্ঞ খেলোয়াড়ের পাশাপাশি সাবেক অধিনায়কের এমন কাজে লজ্জা হওয়া উচিত বলে জানান শেবাগ। তিনি বলেন, ‘তুমি (সাকিব) একজন সিনিয়র খেলোয়াড়, সাবেক অধিনায়ক… অথচ এটাই তোমার ক্রিকেট সেন্স! তোমার লজ্জা পাওয়ার পাশাপাশি এই ফরম্যাট থেকে অবসর নেওয়া উচিত। ’

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, জুন ১১, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।